রাণীশংকৈলে দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে রানীশংকৈল কেন্দ্রীয় হাই স্কুল  মাঠ প্রাঙ্গণে  উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন।
রাণীশংকৈল উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা রকিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সভাপতি সইদুল হক, সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম,বীর মুক্তিযোদ্ধা হবিবুর রহমান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষক, শিক্ষার্থী প্রমুখ।
মেলায় ১৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের তৈরি প্রযুক্তি পণ্য প্রদর্শনী করেন। অংশগ্রহণকারীদের জুনিয়র ও সিনিয়র গ্রুপের মাঝে প্রকল্প ও বক্তৃতার ওপর পুরস্কার প্রদান করা হয়।
মাধ্যমিক পর্যায়ে ১ম স্থান অধিকার করেন রানীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অধিকার করেন নেকমরদ আলিমুদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়, ৩য় স্থান অধিকার করেন রানীশংকৈল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।
কলেজ পর্যায়ে প্রথম স্থান অধিকার করেন রানীশংকৈল ডিগ্রী কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করেন রানীশংকৈল মহিলা ডিগ্রী কলেজ, তৃতীয় স্থান অধিকার করেন গাজিরহাট ডিগ্রী কলেজ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম।
বিকালে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেওয়া শিক্ষার্থী বিজয়ীদের মাঝে পুরস্কার দেওয়া হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.