রাজশাহী মহানগরীতে প্রচার-প্রচারণার পরও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুহার প্রতিদিন ঊর্ধ্বগতি হলেও দেশের কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। জনগণকে সচেতন করতে উপজেলা প্রশাসন, থানা পুলিশসহ বিভিন্ন সংগঠন প্রচার-প্রচারণাসহ মাস্ক বিতরণ করলেও তা কোনো কাজে আসছে না।
পুরোদমে চলছে সভা-সমাবেশ। সরকারি নির্দেশনার তোয়াক্কা না করেই চলাফেরা করছেন বেশির ভাগ মানুষ। এ অবস্থায় দেশ চরম ঝুঁকিপূর্ণ অবস্থায় যেতে পারে বলে মনে করছেন অভিজ্ঞজনরা।
আজ শুক্রবার সকালে রাজশাহী মহানগরীতে গুরুত্তপূর্ণ জায়গা যেমন রেল স্টেশন,সাহেব বাজার,লক্ষীপুর, ভদ্রা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আশেপাশে ঘুরে দেখা গেছে অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি না মেনেই চলাচল করছেন। ভ্যান, চার্জার ও মোটরসাইকেলসহ অধিকাংশ পথচারির মুখে মাস্ক নেই। নিরাপদ দুরত্ব বজায় না রেখে গাদাগাদি করে চলাফেরা করছেন। বাসে অতিরিক্ত যাত্রি পরিবহন না করলেও ছোট-ছোট যানবাহনের চিত্র ছিল ঠিক তার উল্টো। এক রিক্সা চালককে জিজ্ঞাসা করা হয় কেন মুখে মাস্ক নেই? উত্তরে সে বলে আমাদের মত খেটে খাওয়া মানুষের করোনা হবে না।যারা এ সি তে বসে আছে তাদের করোনা হবে?
এমন অবস্থায় জনসমাগম পূর্ন এলাকায় জেলা প্রশাসনের তরফ থেকে মাইকিং করা হচ্ছে জনগণকে সচেতন করার জন্য। কিন্ত জনগণের মাঝে করোনা ভীতি উধাও হয়ে গেছে। তারা কিছুই মানছে না। এদিকে সংক্রমণ এবং মৃত্যু দুটোই পাল্লা দিয়ে বাড়ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.