রাজশাহী মহানগরীতে অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা

বিএসটিআই প্রতিবেদক: অদ্য ০৬-০৯-২০২১খ্রিঃ তারিখে জেলা প্রশাসন, রাজশাহী ও বিএসটিআই, রাজশাহী’র যৌথ উদ্যোগে মহানগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
উক্ত অভিযানে দই এর পাত্রে কোন সুষ্পষ্ট তথ্য না থাকায় মেসার্স শামীম সুইটস কে ৫,০০০/- টাকা এবং মেসার্স জান্নাত বেকারীকে ১,০০০/- টাকা ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮’ এর আওতায় সর্বমোট ৬,০০০/- জরিমানা করা হয় এবং মহানগরীর জিরো পয়েন্ট এলাকায় ফলের দোকানে ওজন যন্ত্র যাচাই করে সঠিক পাওয়া যায়।
উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব জেসমীন আক্তার এবং সহযোগিতা করেন বিএসটিআই রাজশাহীর জনাব দেবব্রত বিশ্বাস, সহকারী পরিচালক (সিএম), জনাব মোঃ রকিবুল হাসান রিপন, ফিল্ড অফিসার এবং জনাব মোঃ শাহ্ আলম পলাশ খাঁন, পরিদর্শক (মেট)।
এছাড়া ভ্রাম্যমান আদালত সমাপ্তির পর বিএসটিআই’র টীম মহানগরীর বিসিক এলাকায় তিনটি অবৈধ প্রতিষ্ঠান মেসার্স বিসমিল্লাহ ভাই ভাই কেক হাউস, সাব্বির কেক হাউস এবং আল আমিন কেক হাউস সনাক্ত করা হয়। এর মধ্যে একটি প্রতিষ্ঠান সঙ্গে সঙ্গে সিএম লাইসেন্স এর জন্য আবেদন করেন এবং অন্য দুইটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ‘বিএসটিআই আইন,২০১৮’ এর আওতায় বিজ্ঞ আদালতে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
জনস্বার্থে বিএসটিআই’র এরূপ অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক স্বাক্ষরিত/-(ইঞ্জিঃ মোঃ সেলিম রেজা), পরিচালক, বিএসটিআই, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.