রাজশাহী বিভাগীয় সমাবেশের অনুমতি না দিলে কঠোর আন্দোলন কর্মসূচির হুসিয়ারি

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

নিজস্ব প্রতিবেদক : বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৩১ মার্চ তারা রাজশাহীতে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছিলেন। এজন্য পুলিশের অনুমতি চেয়ে আবেদনও করা হয়।
কিন্তু পুলিশ তাদের অনুমতি দেয়নি। তাই ৪ এপ্রিল সমাবেশের দিন ঠিক করে অনুমতির জন্য আবার আবেদন করা হয়। এবার মৌখিক অনুমতি দেয় পুলিশ। কিন্তু এরপর আবার পুলিশের পক্ষ থেকে বিএনপিকে দিন পরিবর্তনের জন্য বলা হয়।
দুলু বলেন, পুলিশের কথা মতোই দিন পরিবর্তন করে এবার ১৫ এপ্রিল রাজশাহী বিভাগীয় সমাবেশ অনুষ্ঠানের দিন ঠিক করা হয়েছে। রাজশাহীর মাদ্রাসা ময়দান অথবা সাহেববাজার জিরোপয়েন্টে সমাবেশ করার জন্য পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছে।
এবার যদি পুলিশ অনুমতি না দেয় তবে বিএনপি তার সিদ্ধান্তে অনড় থাকবে। সমাবেশ হবে। এতে বাধা দিলে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে বিএনপি কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে বলেও হুসিয়ারি দেন তিনি।
৩১ মার্চ রাজশাহীতে অনুষ্ঠিতব্য দলটির বিভাগীয় সমাবেশ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রুহুল কুদ্দুস তালুকদার দুলু এসব কথা বলেন।
বিএনপি নেতা দুলু বলেন, রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশের অনুমতি না দিয়ে বর্তমান সরকার যে স্বৈরশাসক, আবারও তার প্রমাণ দিল। তিনি বলেন, সরকার বিএনপির জনপ্রিয়তা দেখে ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে। তাই বিএনপিকে কোথাও সভা-সমাবেশের অনুমতি দিচ্ছে না।
এজন্য বর্তমান সরকারের অধীনে দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। কাজেই এই সরকারের পতন ঘটাতে বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ৩১ মার্চ রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপি বিভাগীয় সমাবেশ করার জন্য পুলিশ প্রশাসনের কাছ থেকে অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু সেখানে অনুমতি না দিয়ে নগরীর জিরোপয়েন্টে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়। অথচ ওই একই দিন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টি সাহেববাজার জিরোপয়েন্টে সমাবেশ করবে বলে ঘোষণা দিয়ে রেখেছে। ফলে বিএনপির বিভাগীয় সমাবেশ জিরোপয়েন্টেও করা সম্ভব হবে না।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, দলটির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ, রাজশাহী সিটি মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ, জাসাস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বাবুল আহেম্মদ প্রমুখ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, দেশ, গণতন্ত্র ও জাতির এই চরম ক্রান্তিলগ্নে বিএনপি আর নিঃশ্চুপ থাকতে পারে না। সকল গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করার অপচেষ্টায় লিপ্ত বর্তমান অবৈধ অনির্বাচিত স্বৈরাচারী সরকার এবং তাদের আজ্ঞাবহ প্রশাসন ৩১ মার্চ রাজশাহী বিভাগীয় বিএনপির সমাবেশকে বাধাগ্রস্থ করার জন্য নানা রকম অসহযোগিতামূলক আচরণ ও তালবাহানা করছে।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় দল। সেই দলের সর্বোচ্চ নেতৃত্বকে কারান্তরীণ রেখে স্বৈরাচারের মতো বর্তমান অনির্বাচিত সরকার আগামীতে পুনরায় ২০১৪-এর ৫ জানুয়ারি ন্যায় একতরফা নির্বাচন করতে চায়। যা কোনভাবেই বাংলাদেশের আপামর জনগণ মেনে নেবে না এবং তা হতেও দেবে না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.