রাজশাহী নগরীতে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ প্রসঙ্গে জেলা পরিষদ চেয়ারম্যানের বিবৃতি

প্রেস বিজ্ঞপ্তি: অদ্য ২৪ মে ২০২৩ খ্রিষ্টাব্দে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রাজশাহী জেলা ও মহানগর কমান্ড এবং মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ব্যানারে একটি বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন সম্পর্কে রাজশাহী জেলা পরিষদ অবহিত হয়েছে।
উক্ত মানববন্ধনে রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনারের জায়গায় রাজশাহী জেলা পরিষদ কর্তৃক মার্কেট নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। জেলা পরিষদের পক্ষ থেকে উক্ত কর্মসূচিতে অংশগ্রহণকারী সম্মানীত বীর মুক্তিযোদ্ধাদের বিনীতভাবে এই মর্মে আশ্বস্ত করা হচ্ছে যে, জেলা পরিষদের মালিকানাধীন কেন্দ্রীয় শহীদ মিনারের স্থলে কোনো ভাবেই মার্কেট নির্মাণের কোনো সিদ্ধান্ত জেলা পরিষদ গ্রহণ করেনি।
বরং প্রকৃত তথ্য হচ্ছে, বিগত ১২ ডিসেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দে রাজশাহী জেলা পরিষদের মাসিক সভায় সর্বসম্মতিক্রমে এই স্থানে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সিদ্ধান্তের আলোকে জেলা পরিষদ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।
জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী একজন সক্রিয় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তান হিসেবে আমি সংশ্লিষ্ট সকলকে অবহিত করতে চাই যে, জেলা পরিষদের উক্ত জমিতে কেন্দ্রীয় শহীদ মিনারই নির্মিত হবে।
উক্ত স্থানে বাণিজ্যিক কোনো ভবন বা স্থাপনা নির্মাণের সিদ্ধান্ত পরিষদের নাই এবং এই সিদ্ধান্তের কোনো ব্যত্যয় ঘটবে না। আপনাদের এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হলো।
সংবাদ প্রেরক কবীর তুহিন, জনসংযোগ দপ্তর, রাজশাহী জেলা পরিষদ, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.