রাজশাহী কলেজে ‘সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: ‘সৃজনশীল সাংস্কৃতিক চর্চা সুস্থ মানসিক বিকাশে সহায়ক’ প্রতিপাদ্যে রাজশাহী কলেজে বার্ষিক ‘সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ এর উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।
মঙ্গলবার (১৪ নভেম্বর) প্রতিযোগিতার উদ্বোধন শেষে তিনি শিক্ষার্থীর মূল্যবোধ তৈরির জন্য প্রয়োজন সাংস্কৃতিক চর্চা।
পৃথিবীতে যারাই উন্নতির শিখরে আরোহণ করেছে তাদের সাংস্কৃতিক সমৃদ্ধি ছিল সুউচ্চ। আলোকিত বাংলাদেশ গড়তে হলে আমাদেরও সুস্থ ও মননশীল ধারার সাংস্কৃতিক চর্চায় মনোনিবেশ করতে হবে। ‘সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ সেই ধারার সাংস্কৃতিক চর্চায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য যে, কোরআন তেলাওয়াত, হামদনাত, গীতা পাঠ, বাংলা রচনা, ইংরেজি বক্তৃতা, বাংলা কবিতা আবৃত্তি, বিতর্ক (একক), দেশাত্মবোধক গান, আধুনিক গান, রবীন্দ্রসংগীত, নজরুল সংগীতসহ মোট ১৯টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রথমে ১৪ থেকে ১৬ নভেম্বর বিভাগ পর্যায়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পরে ২১ থেকে ২৩ নভেম্বর ‘ক’ গ্রুপে উচ্চ মাধ্যমিক ও স্নাতক (পাস) এবং ‘খ’ গ্রুপে বিভাগ পর্যায়ে বিজয়ী ১ম স্থান অধিকারীদের নিয়ে অনুষ্ঠিত হবে চূড়ান্ত প্রতিযোগিতা।
উদ্বোধনী অনুষ্ঠানে উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রাধানগণ, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.