রাজশাহীর বাঘায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যু

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বাঘা উপজেলায় সিজার করার সময় একজন প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল ৯ টায় উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স এর সামনে অবস্থিত জননী ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে আজমিরা(২৫) নামের এক গর্ভবতীর সিজার করে বাচ্চা হওয়ার সময় এই ঘটনা ঘটে। রোগীর পরিবারের অভিযোগ ডাক্তারের ভুল চিকিৎসার কারনে তার মৃত্যু হয়েছে।

আজমিরার বাড়ি বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের বেংগাড়ি গ্রামের সাইদুর ইসলামের স্ত্রী।

সরজমিনে গিয়ে দেখা যায় রোগীর পরিবারের আহাজারিতে এলাকায় ভারী হয়ে ওঠে। এসময় পরিবারের সদস্যদের অভিযোগ রোগীর রাতে পেটে প্রসব ব্যাথা ওঠলে ডাক্তার না থাকায় সকাল পর্যন্ত অপেক্ষা করতে বলে, কিন্তু সকালেও ডাক্তার এবং ক্লিনিকের মালিক ডাঃ আক্তারুজ্জামান না আসায় তার স্ত্রী ডাঃ কান্তা জামান কে দিয়ে অপারেশন করাতে শুরু করেন কিন্তু ডাঃ কান্তা জামান সঠিক ভাবে সিজার করতে না পারায় রোগী অস্থির হয়ে পড়ে। রোগীর অবস্থা বেগতিক দেখে, ডাঃ আক্তারুজ্জামান নিজে সিজার করার সময়ে প্রসূতি মারা যায়।

রোগীর মৃত্যুর সাথে সাথেই ডাঃ আক্তারুজ্জামান ক্লিনিক ত্যাগ করে পালিয়ে যায়।  ডাঃ আক্তারুজ্জামান এর সাথে মোবাইলে যোগাযোগ করে পাওয়া যায়নি। তবে নবজাতক শিশুটি সুস্থ আছে।

পরে এলাকাবাসী ক্লিনিকে গিয়ে হামলার চেষ্টা করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পুলিশ জানায় রোগীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হলে আইননুসারে ব্যবস্থা গ্রহন করা হবে।

এলাকাবাসির অভিযোগ এই ক্লিনিকে এ ধরনের ঘটনা এর আগেও ঘটেছে বলে জানিয়েছেন।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.