রাজশাহীর বাগমারায় দোকান ঘরে অগ্নিকান্ডে ৮ লক্ষাধিক টাকার ক্ষতি


বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহী বাগমারার শুভডাঙ্গা ইউনিয়নের মচমইল বাজারে আজ শুক্রবার রাতে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে মুদি ব্যবসায়ী জাহাঙ্গীর আলমসহ তিনটি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে।
এ অগ্নিকান্ডে ফ্রিজ, রঙ্গীন টিভি ও নগদ টাকাসহ দোকান ঘরের মধ্যে থাকা সমস্ত মালামাল, ঘর ও আসবাবপত্র পুড়ে ওই তিন ব্যবসায়ীর প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার শুভডাঙ্গ ইউনিয়নের মচমইল বাজারের চেয়ারম্যান মোড়ে স্থানীয় ব্যবসায়ী জাহাঙ্গীর আলম মুদি ব্যবসা করে জীবিকা নির্বাহ করেন।
আজ শুক্রবার লকডাউনের কারণে বিকেলে দোকান ঘর বন্ধ করে জাহাঙ্গীর বাড়ীতে যান। গভীর রাতে বাড়ির পার্শে¦র লোককের হাকা হাকিতে তার ঘুম ভেঙ্গে যায়। ঘুম থেকে জেগে জানতে পারে তার দোকানে আগুন লেগেছে। তিনি ও স্থানীয় আশে-পাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু এ আগুন মূহুর্তের মধ্যে পুরো দোকানসহ আরোও দুইটি মুদির দোকানে ছড়িয়ে পড়ে।
পরে স্থানীয়দের সহযোগিতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে ওই দোকানসহ একই এলাকার রাকিব আলী ও ইসমাইল হোসেনের দোকানের সমস্ত কিছু পুড়ে ছাই হয়ে পড়ে। দোকানী জাহাঙ্গীর জানান, কি ভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা বলা যাচ্ছে না।
তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে তিনি শঙ্কা প্রকাশ করেছেন। আগুনে ঘরের মধ্যে থাকা ফ্রিজ, রঙ্গীন টিভি ও নগদ টাকাসহ সমস্ত মালামাল ও আসবাবপত্র পুড়ে গেছে।
একই ভাবে রাকিব আলী ও ইসমাইলের দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। সব মিলে তাদের ৮ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা প্রাথমিক ভাবে জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা (রাজশাহী) প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.