রাজশাহীর পবায় পিপিআর রোগ নির্মূলে বিনামূল্যে টিকা পাবে আড়াই লাখ ভেড়া ও ছাগল

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পবা উপজেলা প্রাণিসম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে ছাগলের পিপিআর রোগ নির্মূলে লক্ষ্যে বিনামূল্যে টিকা ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।
শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে নওহাটা পৌর এলাকার কাজীপাড়া প্রাইমারি স্কুল প্রাঙ্গণে এই ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার মো. আকতার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) অভিজিত সরকার।
এসময় উপস্থিত ছিলেন, পবা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার।
উল্লেখ্য, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় দেশব্যাপী ছাগল ও ভেড়ার পিপিআর রোগ নির্মূলের লক্ষ্যে বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইন শুরু হয়েছে। এই প্রকল্পের আওতায় পবা উপজেলার আড়াই লাখ ভেড়া ও ছাগলকে বিনামূল্যে টিকা প্রদান করা হবে।
পবা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার জানান, পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরা রোগ নিয়ন্ত্রন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণি সম্পদ দপ্তর উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভায় বিনামূল্যে টিকা ক্যাম্প আয়োজনের মাধ্যমে আড়াই লাখ ছাগলের টিকা প্রদান করা হবে।
তিনি আরো জানান, টিকা প্রদান ক্যাম্পেইন কার্যক্রমটি সফলভাবে সম্পন্ন করার জন্য পবা উপজেলার প্রত্যকটি পৌরসভা ও ইউনিয়ন ভিত্তিক টিকা প্রদানকারী টিম গঠন করা হয়েছে। উদ্বোধনী ক্যাম্পে প্রায় পাঁচ শতাধিক ছাগল উপস্থিত ছিল। এই ক্যাম্পেইন প্রোগ্রামটি চলবে ৩০ সেপ্টেম্বর হতে ০৯ অক্টোবর পর্যন্ত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো.মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.