রাজশাহীর তানোরে ইউএনওসহ আবারও ৫ জন করোনা (কোভিড-১৯) এ আক্রান্ত

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (২৫ জুন) ২০২০ ইং রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়েছে।

ইউএনও সুশান্ত কুমার মাহাতো বর্তমানে তানোর উপজেলা ক্যাম্পাসে করোনার যাবতীয় নিয়মনীতি মেনে তিনার বাসভবনে হোম কোয়ারেন্টাইনে স্বাস্থ্য  কমপ্লেক্সের চিকিৎসকদের তত্বাবধানে রয়েছেন।

তিনি করোনার উপসর্গ নিয়ে গত বুধবার (২৪ জুন) বেলা ১১টার দিকে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর তার নমুনা সংগ্রহ করে পরিক্ষার পরে করোনা ভাইরাস পজিটিভ আসে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) ল্যাব সূত্রে জানা যায়, এই ল্যাবটিতে এদিন মোট ৩৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে রাজশাহী মহানগরীর ১৭টি এবং তানোরের পাঁচটি নমুনা করোনা পজিটিভ। তানোরের পাঁচজনের মধ্যে একজন ইউএনও। এছাড়াও তানোর উপজেলা ডেভলেপমেন্ট ফ্যাসিলিটেটর (ইউডিএফ) এএইচএম ফেরদৌস জামানেরও করোনা পজিটিভ এসেছে। তিনি সার্বক্ষণিক ইউএনও’র সাথেই থাকতেন। বাকি তিনজন তানোরের বিভিন্ন শ্রেণি পেশার সাধারণ মানুষ।

ইতোমধ্যেই জানা গেছে, তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর স্ত্রী এবং ছেলেরও জ্বর আছে।পরীক্ষার জন্য তাদেরও নমুনা সংগ্রহ করা হবে।

অপরদিকে, সার্বক্ষণিক ইউএনও’র সাথে থাকার কারনে উপজেলা প্রশাসনের ৫ জনকে আইসোলেসন থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। তারা হচ্ছেন যথাক্রমে, ১। মোঃ আরিফউর রহমান (আরিফ) অফিস সহায়ক, ২। মোঃ আছলাম কবির (রকি) অফিস সহায়ক, ৩। মোঃ সোলাইমান দপ্তরিক, ৪। স্টিফেন পরিচ্ছন্নতা কর্মী এবং ৫। মোঃ জাহাঙ্গীর আলী উপজেলা পরিষদের অফিস সহায়ক।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের অফিস সহায়ক আরিফউর রহমান আরিফ এই বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বর্তমানে আমরা ৫ জন আইসোলেসনে রয়েছি। তবে যতটা দ্রুত সম্ভব আমাদের নমুনা সংগ্রহ করে তার ফলাফল প্রদান করার জন্য আমরা যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.