রাজশাহীর চারঘাটে ৩৩ মণ ভেজাল মধু জব্দ’ গ্রেফতার-০১

বিশেষ প্রতিনিধি: রাজশাহী জেলার চারঘাটে আনুমানিক প্রায় ৩৩ মন ভেজাল মধু’সহ এক ভেজাল ব্যাবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২৭ মে দিবাগত রাতে এ অভিযান চালায় পুলিশ।
তবে শনিবার দিবাগত-রাত অর্থাৎ রবিবার রাত্রি (১২ টার) দিকে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে তিনি জানান, গত ২৭ মে রাত অনুমান সাড়ে ৯ ঘটিকার দিকে চারঘাট মডেল থানার এসআই সাইদুল ইসলাম থানা এলাকায় মোবাইল ডিউটি পালন করছিলেন। ওই সময় গোপন সংবাদের ভিত্তিতে সংগীয় পুলিশ ফোর্সসহ বিশেষ অভিযান পরিচালনা করে, ভেজাল মধু’সহ এক’জনকে আটক করতে সক্ষম হন।
অভিযানে গ্রেফতারকৃত ব্যাক্তি হলো, চারঘাট উপজেলার বালাদিয়া গ্রামের রুপচান আলীর ছেলে আঃ আলীমের (৩৫), তার বসত বাড়ি হতে ৩৩ মণ ভেজাল মধু এবং ভেজাল মধু তৈরীর বিভিন্ন উপকরণসমূহ (যথা চিনি,তারপিন ইত্যাদি) জব্দ করা হয়। এ ঘটনায় চারঘাট মডেল থানায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫-গ এর (১) এর ( ক) ধারায় আসামীর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।
পুলিশের প্রাথমিক তদন্তে জানা যায়, ওই চক্রটি দীর্ঘদিন যাবত বিভিন্ন ক‍্যামিকেল দিয়ে ভেজাল মধু তৈরী করে ডাবর’সহ বিভিন্ন নামী ব্রান্ডের বোতলে করে এই ভেজাল মধু বাজারজাত করে আসছে। এদিকে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এই ভেজাল মধু ক্রয়ের ক্ষেত্রে জনসাধারণকে সতর্ক থাকতে অনুরোধ জানানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.