রাজশাহীতে হিযবুত তাহরীর’র ২ সক্রিয় সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর’র দুইজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) রাজশাহী বিভাগীয় আভিযানিক দল।
গ্রেপ্তারকৃতরা হলেন, মো. ওমর ফারুক ওরফে এস.এম রোকনুজ্জামান ওরফে আবদুল্লাহ ওরফে ওসমান (২৮)। তিনি ২০২০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করে বর্তমানে একটি হার্ডওয়ার কোম্পানিতে কর্মরত আছেন।
গ্রেপ্তারকৃত অপরজন হলেন, মো. আসিফ শাহরিয়ার ওরফে সোহেল হার্ট ওরফে জাদ্দারি বিশ্বাস (২১)। রাজশাহী সরকারি কলেজের পরিসংখ্যান বিভাগে স্নাতক ১ম বর্ষের ছাত্র।
নিজস্ব নজরদারী ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার রাজশাহী মহানগরের রামচন্দ্রপুরের কেদুর মোড় বৌ বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মাহফুজুল আলম রাসেল বলেন, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে হিযবুত তাহরীর’র কার্যক্রম পরিচালনায় ব্যবহৃত ৩টি মোবাইল ফোন, ৩টি সিম কার্ড, সংগঠনের প্রচারপত্র, এজেন্ডা সংবলিত ‘হিযবুত তাহরীর’র উদ্দেশ্য, কার্যক্রম, খিলাফত প্রতিষ্ঠার আহ্বান, দল গঠনের প্রক্রিয়া, রাষ্ট্র ও গণতন্ত্র বিরোধী লেখনীসহ বিপুল পরিমাণ উগ্রবাদী দালিলিক কাগজপত্র উদ্ধার করা হয়েছে।
তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা রাজশাহী মহানগরের রামচন্দ্রপুর কেদুর মোড় বৌ বাজারের একটি বাসা ভাড়া নিয়ে গোপনে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীরের’ কার্যক্রম পরিচালনা, সংগঠনের অন্যান্য সদস্যদের নিয়ে গোপন বৈঠকে বসে সরকার উৎখাত ও তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার ষড়যন্ত্রে নিয়োজিত ছিলেন।
এটিইউ কর্মকর্তা মাহফুজুল আলম রাসেল বলেন, গ্রেপ্তারকৃতরা প্রায় ৫ বছর ধরে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীর’র কার্যক্রমের সাথে জড়িত। তারা উভয়েই রাজশাহী অঞ্চলে হিযবুত তাহরীর’র অন্যতম সংগঠক হিসেবে কাজ করছিলেন। তারা বিভিন্ন এনক্রিপ্টেড মোবাইল অ্যাপস ব্যবহার করে সংগঠনের অন্যান্য সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ করছিলেন। নিষিদ্ধ ঘোষিত সংগঠনটির অন্যান্য সদস্যদের সহায়তায় রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, হত্যা, দেশে অস্থিতিশীলতা ও অস্থিরতা সৃষ্টির লক্ষ্যে রাজশাহী শহরের বিভিন্ন স্থানে সরকারবিরোধী পোস্টারিং, অনলাইন ও সাইবার স্পেসের মাধ্যমে উগ্রবাদী, জননিরাপত্তা বিঘ্ন, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ, পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করছিলেন।
এটিইউ জানায়, গত ১৬ এপ্রিল হিযবুত তাহরীর’র ২ জন সদস্য মামুন অর রশিদ ও ইসহাককে গ্রেপ্তারের পর রাজশাহীর বোয়ালিয়া থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়। ওই মামলার এজাহারনামীয় পলাতক আসামি হলেন গ্রেপ্তার ওমর ফারুক ওরফে এস.এম রোকনুজ্জামান। গ্রেপ্তার অপর আসামি আসিফ শাহরিয়ার একই মামলায় তদন্তে প্রাপ্ত আসামি।
গ্রেপ্তারকৃতদের বিরূদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.