রাজশাহীতে শীতে জবুথবু নগরবাসী

নিজস্ব প্রতিবেদক:  আজ শনিবার সকাল থেকে সূর্য গেছে নির্বাসনে সাথে কনকনে হিমেল হাওয়া।শীতে জবুথবু নগরবাসী। কনকনে ঠাণ্ডায় জনজীবন ব্যাহত হচ্ছে। খুব বেশি প্রয়োজন না হলে মানুষ বাড়ি থেকে বের হচ্ছে না। বেলা বাড়ার সাথে সাথে রোদ উঠলেও শীতের তীব্রতা কমছে না। এই আবহাওয়া আরো দুই দিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহওয়া অফিসের তথ্য মতে, এ বছর রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা গত বৃহস্পতিবার রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তবে গতকাল রাজশাহীর তাপমাত্রা কিছুটা বেড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিন সকাল ৬টায় বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৯৭ শতাংশ। সন্ধ্যা ৬টায় বাতাসের আর্দ্রতার পরিমাণ ছিল ৮৪ শতাংশ। বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৬ কিলোমিটার ।

রাজশাহী আবহওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক নজরুল ইসলাম বিটিসি নিউজকে জানান, রাজশাহীতে গত কয়েকদিন থেকে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। এই আবহাওয়া রোববার পর্যন্ত থাকবে। তারপর আবার তাপমাত্রা বাড়বে। তখন এতো শীত অনুভূত হবে না।

এদিকে শীতের কারণে সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছে দরিদ্র ও ছিন্নমূল মানুষ। এখনও পর্যাপ্ত সরকারি ও বেসরকারি পর্যায়ে দরিদ্র ও ছিন্নমূল মানুষদের কাছে শীতবস্ত্র দিতে দেখা যায়নি।

তবে জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস থেকে জানানো হয়েছে তারা ডিসেম্বরের শুরু থেকেই শীতবস্ত্র বিতরণ করছেন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আমিনুল হক বিটিসি নিউজকে বলেন, আমরা ডিসেম্বরের শুরু থেকেই জেলার প্রতিটি ইউনিয়ন, উপজেলা ও পৌরসভা পর্যায়ে শীতবস্ত্র বিতরণ করেছি। এখন পর্যন্ত ৬৪ হাজার কম্বল বিতরণ করা হয়েছে দরিদ্র মানুষের মাঝে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.