রাজশাহীতে বিনামূল্যে আম প্রেরণে ডাকবিভাগের “কৃষকবন্ধু ডাকসেবা” এর উদ্বোধন

পিআইডি প্রতিবেদক: আজ মঙ্গলবার (০২ জুন) পুঠিয়া উপজেলা পরিষদ হল রুমে রাজশাহী হতে ঢাকায় বিনামূল্যে আম প্রেরণে ডাক বিভাগের “কৃষকবন্ধু ডাকসেবা” কর্মসূচী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

করোনা ভাইরাস (কোভিড-১৯) জনিত মহামারীর এই দূর্যোগকালে বাংলাদেশ ডাক বিভাগের কৃষকবন্ধু ডাক সেবা এর আওতায় প্রান্তিক কৃষক/ক্ষুদ্র আম ব্যবসায়ীদের আম বিনামূল্যে রাজশাহী হতে ঢাকায় প্রেরন করা হবে। উদ্বোধনী দিনে পুঠিয়া উপজেলার প্রান্তিক কৃষকের নিকট হতে ৫ (পাঁচ) টন আম এ সেবার মাধ্যমে ঢাকায় প্রেরন করা হয়। এ মৌসুমে জেলার বিভিন্ন উপজেলাসহ চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ জেলায় এ সেবা প্রদান করা হবে।

রাজশাহী জেলার জেলা প্রশাসক মো. হামিদুল হক এর সঞ্চালনায় ভিডিও কনফারেন্সিং এ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, এ ধরনের কর্মসূচী এর পূর্বে কোন সংস্থা গ্রহন করেনি। এটি ডাক বিভাগ তথা বাংলাদেশের জন্য একটি অনন্য দৃষ্টান্ত। উৎপাদক পর্যায়ে কৃষি পন্যের ন্যায্যমূল্য নিশ্চিতকরা প্রধানমন্ত্রীর একটি নির্দেশনা। এটি বাস্তবায়নে এ উদ্যোগ প্রশংসার দাবীদার। কারণ এ কর্মসূচীর মাধ্যমে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের নিকট হতে আম সংগ্রহ করা হচ্ছে। এর ফলে মধ্যস্বত্বভোগীরা সুবিধা করতে পারবেনা। এ সময় তিনি বলেন, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জবাবদিহিতা নিশ্চিতকল্পে মাঠ পর্যায়ে সরকারের সেবা পৌছানো, জনগণের উপকারে লাগে এ ধরনের উদ্যোগ গ্রহন করতে হবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. নূর উর রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক এস এস ভদ্র, পোস্ট মাষ্টার জেনারেল, উত্তরাঞ্চল মোহা. শফিকুল আলম, ডাক বিভাগের পরিচালক (বেতন ও ভাতা) অসিত কুমার শীল, জিপিও রাজশাহী এর সিনিয়র পোষ্ট মাষ্টার আমিনুর রহমান, পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর, রাজশাহী এর উপপরিচালক শামছুল আলম । # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.