রাজশাহীতে বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশ মোতায়েন, কার্যালয়ে তালা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে কার্যালয়ের সামনে পুলিশের বিশেষ টিম সিআরটির সদস্যদের মোতায়েন করা হয়েছে। জেলা ও মহানগর বিএনপির কার্যালয়টি নগরের মালোপাড়া এলাকায় অবস্থিত।
আজ মঙ্গলবার (২৩ মে) সকাল ১১টা থেকে কার্যালয়ের ফটকে তালা ঝুলছে। এ ছাড়া নগরের সাহেববাজার এলাকায় রিকশা চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।
পুলিশের দাবি , বিএনপি কার্যালয়ে তারা তালা ঝোলায়নি। দলটির কর্মসূচি ঘিরে নগরীর যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সে জন্য নিরাপত্তাবলয় তৈরি করেছে পুলিশ।
আজ বেলা ১১টার দিকে বিএনপির পদযাত্রা কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও নগরীর ভুবনমোহন পার্কের নির্ধারিত জায়গায় দুপুর ১২টা পর্যন্ত দলটির কোনো নেতা-কর্মী যাননি। তাঁরা বলছেন, অন্য কোথাও তাঁরা এই কর্মসূচি পালন করবেন।
দলীয় সূত্রে জানা গেছে, আজ বেলা ১১টার দিকে এই পদযাত্রা আয়োজনের উদ্যোগ নেয় জেলা ও মহানগর বিএনপি। কর্মসূচিটি ভুবনমোহন পার্ক থেকে শুরু করে নগরীর সোনাদীঘির মোড় ও সাহেববাজার হয়ে রেলগেটে গিয়ে শেষ করার কথা ছিল। কিন্তু বেলা ১১টা বাজার আগেই পুলিশ নগরীর স্বচ্ছ টাওয়ারের মোড় থেকে সোনাদীঘির মোড় পর্যন্ত এলাকায় রিকশা চলাচল বন্ধ করে দেয় এবং বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ মোতায়েন করে।
নগরীর মালোপাড়া এলাকায় অবস্থিত এই কার্যালয়ে একজন পিয়ন ছাড়া আর কেউ নেই। পিয়ন কেবল দাস বলেন, বেলা ১১টার দিকে পুলিশ কার্যালয়ের ফটকে তালা দিয়ে গেছে।
রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন বলেন, বিএনপির কর্মসূচি ঘিরে নগরে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সে জন্য তাঁরা একটি নিরাপত্তাবলয় তৈরি করেছেন। তা ছাড়া আর কিছুই না। দলটির কার্যালয়ে তালা লাগানোর বিষয়ে তিনি বলেন, বিএনপি নিজেরাই হয়তো তালা লাগিয়েছে। পুলিশ তাদের কার্যালয়ে তালা লাগায়নি।
পুলিশ দাবি করেছে, বিএনপি কার্যালয়ে এই তালা তারা ঝোলায়নি। যদিও কার্যালয়ের পিওন বলেছেন, পুলিশই ঝুলিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.