রাজশাহীতে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক প্রেস কনফারেন্স

PRESS (PID) RELEASE: নারী শক্তিকে উপেক্ষা করে সমাজের সার্বিক উন্নয়ন চিন্তা অসম্ভব। নারীর অগ্রযাত্রায় সমাজের অগ্রগতি নিহিত। তাই তৃণমূল পর্যায়ে স্বীয় শক্তিতে বলিয়ান নারীদের নিজ কর্মে অনুপ্রাণিত করার লক্ষ্যে প্রতিবারের মতো এবারও জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় বিভাগীয় পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান করা হবে।
এ উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল এগারো’টায় রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগের পরিচালক মো. এনামুল হক প্রধান অতিথি হিসেবে প্রেস কনফারেন্সে বক্তৃতা করেন।
মো. এনামুল হক জানান, সমাজে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রেখে চলা জয়িতাদের খুঁজে বের করে তাঁদের যথাযথা স্বীকৃতি ও অনুপ্রেরণা দিয়ে সমাজে নারীর আস্থা সৃষ্টি ও সকল প্রতিবন্ধকতা মোকাবিলা করে অগ্রযাত্রা সুগম করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন, শিক্ষা ও চাকুরিতে সাফল্য অর্জন, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন শুরু করা এবং সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখা এই পাঁচটি ক্যাটাগরিতে রাজশাহী বিভাগের আটটি জেলা থেকে প্রাথমিক ভাবে নির্বাচিত দশ জন জয়িতার মধ্য থেকে বিভাগীয় পর্যায়ের বিচারকমন্ডলী কর্তৃক চূড়ান্ত পর্যায়ে পাঁচ জনকে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচন করা হবে।
তিনি জানান, আগামী রবিবার (২০ ফেব্রুয়ারি) জেলা শিল্পকলা একাডেমিতে জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠিত হবে। বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে পাঁচ সদস্যবিশিষ্ট বিচারকমন্ডলী ঐদিন চূড়ান্ত পর্যায়ে প্রত্যেক ক্যাটাগরিতে এক জন করে মোট পাঁচ জন শ্রেষ্ঠ জয়িতা নিবার্চন করবেন।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে বিভাগীয় কমিশনারের কার্যালয় এর আয়োজন করবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হবেন।
NEWS FROM Regional Information Office (PID). Press Information Department. Ministry of Information. #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.