রাজশাহীতে কুরিয়ার সার্ভিসের গাড়িতে মানুষ বহন, জরিমানা লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহীতে কুরিয়ার সার্ভিসের গাড়ীতে পণ্যের পরিবর্তে মানুষ বহন করায় আহমেদ কুরিয়ার সার্ভিস নামক কুরিয়ার সার্ভিসকে এক লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বুধবার (২৫ মার্চ) রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লোসনি চাকমা এই জরিমানা করেন।

জানা যায়, ঢাকা থেকে রাজশাহী নগরীতে কুরিয়ার যোগে পণ্যের বদলে মানুষ নিয়ে যায় কুরিয়ার সার্ভিসটি। গতকাল বুধবার (২৫ মার্চ) দুপুরে রাজশাহী মহানগরীর কুমারপাড়া মোড়ে পৌঁছে কাভার্ডভ্যান থেকে যাত্রীরা বের হচ্ছিলেন, এসময় অনেকেই সেই ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন।

পরে বিষয়টি নজরে এলে বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট লোসনি চাকমা নেতৃত্বে অভিযানে যায় রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক লক্ষ টাকা জরিমানা আদায় করেন আহমেদ কুরিয়ার সার্ভিসের মালিক নবুয়াত আলীর কাছে থেকে।

এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আহমেদ কুরিয়ার সার্ভিসের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশও দিয়েছেন তিনি।

অভিযানকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, যে সময় এক জায়গা থেকে অন্য জায়গায় মানুষের যাতায়াত নিরুৎসাহিত করা হচ্ছে, গণপরিবহন বন্ধ করে দেওয়া হচ্ছে, সে সময় অতিরিক্ত টাকা নিয়ে ঝুঁকিপূর্ণভাবে আহমেদ পার্সেল সার্ভিসের কাভার্ডভ্যানে ঢাকা থেকে অন্তত ৩৫ জনকে রাজশাহী নিয়ে আসে। সে জন্য প্রতিষ্ঠানটিকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস আতঙ্কে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করেছে সরকার। বাস, ট্রেন, নৌযান ও ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আর ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.