রাজশাহীতে ই-নামজারি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

ভূমি মন্ত্রণালয়: মাননীয় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী বিভাগের রাজশাহী, পাবনা, বগুড়া ও সিরাজগঞ্জ জেলায় অনুষ্ঠিতব্য ৪ দিন ব্যাপী ই-নামজারি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই ফেব্রুয়ারির মধ্যেই সারা দেশে ই-নামজারি প্রশিক্ষণ শেষ হবে।

উল্লেখ্য, এটুআই এবং ভূমি সংস্কার বোর্ডের সহায়তায় ই-নামজারি কোর্স পরিচালিত করা হচ্ছে। উক্ত কোর্সে সহকারী কমিশনার (ভূমি), কানুনগো, সার্ভেয়ার, নামজারি সহকারী সহ মাঠ পর্যায়ে ভূমি সেবা প্রদানরত সরকারি কর্মচারীদের উক্ত প্রশিক্ষণ প্রদান করা হয়। ‘ই-নামজারি’ অ্যাপ্লিকেশনটি মূলত ‘জমি’ নামক জাতীয় ভূমি-তথ্য ও সেবা অনলাইন প্ল্যাটফর্মের একটি অংশ। ইতিমধ্যে উপরোল্লিখিত জেলার কয়েকটি উপজেলায় ই-নামজারি কার্যক্রম চালু হয়েছে। বাকিগুলোতে ই-নামজারি চালু করার উদ্দেশ্য আজ প্রশিক্ষণ প্রদানের উদ্বোধন করা হয়।

ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে ভূমি মন্ত্রী ছাড়াও, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভূমি সচিব মোঃ মাক্ছুদুর রহমান পাটোয়ারী। অনুষ্ঠানে ভূমি মন্ত্রণালয়ের বিভিন্ন পদস্থ কর্মকর্তা অংশ নেন। এছাড়া, ভিডিও কনফারেন্সের মাঠ পর্যায়ের অংশে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট জেলা প্রশাসকবৃন্দ সহ প্রশিক্ষণ তত্ত্বাবধানরত প্রশিক্ষক, সংশ্লিষ্ট কালেক্টরেটের কর্মকর্তাবৃন্দ এবং প্রশিক্ষণার্থীবৃন্দ। ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মুনশী শাহাবুদ্দীন আহমেদ অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন। #( প্রেস বিজ্ঞপ্তি )#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.