রাজশাহীতে “”আইএইচটি”” হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক :   রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি ””আইএইচটি”” ক্যাম্পাসের শিক্ষার্থীদের হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে ছাত্রলীগের বিবদমান দু’পক্ষের সংঘর্ষের জেরে কারণে।

এদিকে কর্তৃপক্ষের সিদ্ধান্তে গতকাল মঙ্গলবার রাতে এবং আজ বুধবার সকালেই শিক্ষার্থীরা হোস্টেল ছেড়ে অন্যত্র চলে গেছেন। অন্যদিকে রাতেই আইএইচটি অধ্যক্ষ ডা. ফারহানা হকের স্বাক্ষরিত ক্যাম্পাসের হোস্টেল বন্ধের নোটিশে নির্দিষ্ট সময়ের মধ্যে শিক্ষার্থীরা হোস্টেল ত্যাগ না করলে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও বলা হয়।

অধ্যক্ষ ডা. ফারহানা হক বিটিসি নিউজকে বলেন, ক্যাম্পাসে ছাত্রদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে গুরতর আহত অবস্থায় ১১ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর পরিপ্রেক্ষিতে একাডেমিক কাউন্সিলের জরুরি সভা ডাকা হয়। তিনি আরও বলেন, একাডেমিক কাউন্সিলের সভায় ক্যাম্পাস পরিস্থিতির আরও অবনতি এমনকি রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা থাকায় প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়।

অধ্যক্ষ ডা. ফারহানা হক বলেন, ডিপ্লোমা কোর্সের অবশিষ্ট মৌখিক পরীক্ষা এবং বিএসসিসহ ডিপ্লোমা কোর্সের সকল বর্ষের ক্লাস স্থগিত ঘোষণা করা হয়েছে।

শুধুমাত্র চলতি মাসের রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন বিএসসি কোর্সের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে নগরীর রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান  বিটিসি নিউজকে জানান , কঙ্কাল বিক্রির টাকা নিয়ে বিরোধের জের ধরে মঙ্গলবার দুপুরের পর থেকে আইএইচটি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উক্ত সংঘর্ষের জের ধরে সন্ধ্যার পর ক্যাম্পাসে বিবদমান দুইপক্ষের মধ্যে তুমুল উত্তেজনা চলছিল।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সন্ধ্যায় একাডেমিক কাউন্সিলের জরুরি সভা আহ্বান করা হয়। সভায় ক্যাম্পাসে অবস্থিত শিক্ষার্থীদের হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে নোটিশ জারি করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ রাকিবুল হাসান শুভ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.