রাজশাহীতে অগ্নিনির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়া


নিজস্ব প্রতিবেদক: নগরীর পৃথক দুটি স্থানে অগ্নিনির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। ফায়ারা সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশনের উদ্যোগে এ মহড়া অনুষ্ঠিত হয়।
সোমবার সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উদ্যোগে নিউমার্কেটে অগ্নিনির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক মামুন মাহমুদ।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সহকারী পরিচালক দিদারুল আলম, উপ-সহকারী পরিচালক জাকির হোসেন অত্র স্টেশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। মহড়া পরিচালনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ।
এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিশ^বিদ্যালয় স্টেশনের উদ্যোগে রোববার সকালে বেলঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেলঘরিয়া আব্দুস সাত্তার উচ্চ বিদ্যালয় মাঠে অগ্নিনির্বাপন ও উদ্ধার মহড়া অনুষ্ঠিত হয়েছে। মহড়া পরিচালনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিশ^বিদ্যালয় স্টেশন অফিসার মাসুদ রানা।
উপস্থিত ছিলেন বেলঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোসা: মালেকা খাতুন, সহ: শিক্ষক মোসা: শাহানারা খাতুন, মোসা: ফিরোজা আখতার বানু, মোসা: রাসেদা খাতুন, মোহসিনা খাতুন সিদ্দিকা, বেলা রানী, মোসা: শামীম আরা, মোসা: আমিরা খাতুন, মোসা: নাসিমা খাতুন, মোসা: হাফিজা খাতুন, মোসা: ইসরাত জাহান, শারাবান তহুরা, সোনিয়া শবনম, বেলঘরিয়া আব্দুস সাত্তার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নজরুল ইসলাম, শিক্ষক মো: রবিউল হাসান, মো: আতাউর রহমান, মো: কামরুল হাসান, এস.এম শামীম আহম্মেদ, মো: মকছেদ আলী, অরবিন্দ সরকার, রিনা পারভীন, পারভীন খাতুন, জান্নাতুন ফেরদৌস প্রমুখ। মহড়ায় অগ্নিনির্বাপন ও উদ্ধার বিষয়ক বিভিন্ন বিষয় দেখানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আল্ ফাত্তা সামাদ, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.