রাঙামাটি’র কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রে অগ্নিকাণ্ড

 

রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাই উপজেলার কর্ণফুলী পানি বিদ্যুৎকেন্দ্রের (কপাবিকে) সাবস্টেশনের সুইচ ইয়ার্ডে অগ্নিকাণ্ড হয়েছে। আজ রবিবার (০৫ মে) সকাল পৌনে আটটায় এ অগ্নিকাণ্ড হয়।
এতে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন কাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এটিএম আব্দুজ্জাহের।
এটিএম আব্দুজ্জাহের বলেন, সকালে বজ্রপাতসহ ঝড়, বৃষ্টি হওয়ায় বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। সকাল পৌনে আটটার দিকে কাপ্তাই বিদ্যুৎ সাপ্লাই কেন্দ্র থেকে বিদ্যুৎ চালুর জন্য সাবস্টেশনের সুইচ ইয়ার্ড চালু করতে গেলে হঠাৎ একটি ট্রান্সফরমারে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে কাপ্তাই ফায়ার সার্ভিসকে খবর দিলে তাঁরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে ট্রান্সফরমারে বড় ধরনের ক্ষতি হয়নি। তবে কী পরিমাণ ক্ষতি হয়েছে সেটা তদন্ত করে নিরূপণ করা হবে।
কাপ্তাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার শাহাদাত হোসেন বিটিসি নিউজকে বলেন, ‘সকাল ৭টা ৫০ এর দিকে আমরা আগুন লাগার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে সকাল ৮টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনি। শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে আমাদের ধারণা।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাঙ্গামাটি প্রতিনিধি মো. মাজহারুল করিম মাজেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.