রাঃবিঃ বাংলা বিভাগের শিক্ষক ড. সুজিতের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দিলেন সাংসদ শিমুল

 

বিশেষ প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. সুজিত সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বোয়ালিয়া মডেল থানায় অভিযোগ দাখিল করেছেন নাটোর সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল।
গতকাল রবিবার (০৮ আগস্ট) রাত ১১ টার দিকে রাজশাহীর বোয়ালিয়া থানায় স্বশরীরে উপস্থিত হয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মনের কাছে অভিযোগটি জমা দেন। অভিযোগটি যাছাই বাছাই করা হচ্ছে প্রয়োজনীয় তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ওসি।
সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল লিখিত অভিযোগে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড.সুজিত সরকার আইপি টেলিভিশনে আমাকে সন্ত্রাসী,আমার কোন রাজনৈতিক সংস্কৃতি নেই, আমি বিভিন্ন মাধ্যমে তাকে হুমকি দিচ্ছি বলে মিথ্যাচার চালিয়ে আমার সামাজিক ও রাজনৈতিক সুনাম ক্ষুন্ন করেছেন। আমার বিরুদ্ধে থানায় মিথ্যা জিডি করেছে।
সাংসদ শিমুলের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করায় তার নির্বাচনী এলাকার নেতাকর্মীদের মধ্যে তীব্র উত্তোজনা বিরাজ। আইন শৃঙ্খলা পরিস্থিতির অবণতির আশাংকা রয়েছে। তিনি ঘটনার দ্রুত তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের আর্জি জানান।
বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন বলেন, সংসদ সদস্য থানায় লিখিত অভিযোগ জমা দিয়েছেন।ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগটি যাছাই বাছাইয়ের প্রয়োজন রয়েছে। আমরা আলামত সংগ্রহ করেছি। সত্যাতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলের নামে হুমকি দেওয়ার অভিযোগ এনে নগরীর বোয়ালিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সুজিত সরকার। গত ২৯ জুলাই তার জীবন ও সম্পদের নিরাপত্তার নিশ্চিয়তা চেয়ে এই জিডি করেন। তবে শিক্ষকের করা অভিযোগের সত্যতা পায়নি পুলিশ।
বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বিটিসি নিউজকে জানান, রাবি শিক্ষকের অভিযোগটি আমলে নিয়ে গুরুত্বসহ তদন্ত করা হয়। প্রযুক্তির সহায়তা নিয়ে দেখা গেছে এমপি শফিকুল ইসলাম তার পরিচিত ছাড়া অন্য কারো সঙ্গে ওইদিন কথা বলেননি। এমনকি শিক্ষক সুজিত সরকারের সঙ্গেও তার কোনো কথা হয়নি।
ওসি আরও জানান, সাধারণ ডায়েরির প্রাথমিক তদন্ত শেষ করে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। এখন আদালতেও একটি প্রতিবেদন দেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (নাটোর) প্রতিনিধি মো. নাসিম উদ্দিন নাসিম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.