রদ্রিকে বিশ্রাম দেওয়ার কথা বললেন গুয়ার্দিওলা

বিটিসি স্পোর্টস ডেস্ক: খেলোয়াড়দের শরীরে ক্লান্তি ভর করেছে, ভালোভাবেই বুঝতে পারছেন পেপ গুয়ার্দিওলা। তবে মৌসুমের শেষ পর্যায়ে এসে বিশ্রাম দেওয়ার সুযোগ করে উঠতে পারছেন না ম্যানচেস্টার সিটি কোচ। তবে ফুটবলারদের কেউ নিজে থেকে বিরতি চাইলে তাকে না খেলানোর কথা বলেছেন তিনি।
রেয়াল মাদ্রিদের বিপক্ষে গত মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের পর রদ্রি বলেন, তার বিশ্রাম প্রয়োজন। ৩-৩ গোলে ড্র হওয়া ওই লড়াই চলতি মৌসুমে স্প্যানিশ এই মিডফিল্ডারের ৪১তম ম্যাচ।
ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার লুটন টাউনের মুখোমুখি হবে শিরোপাধারী সিটি। এর আগের দিন সংবাদ সম্মেলনে গুয়ার্দিওলা বললেন, সেদিন বিশ্রাম পেতে পারেন রদ্রি।
একজন খেলোয়াড় যদি খেলতে না চায় তাহলে সে খেলবে না।”
সিটির জন্য ভীষণ গুরুত্বপূর্ণ রদ্রি। ২৭ বছর বয়সী মিডফিল্ডার খেলেছেন এমন ৬৬ ম্যাচ ধরে অপরাজিত ইংলিশ চ্যাম্পিয়নরা। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে চলতি মৌসুমে কেবল তিনজন খেলোয়াড় রদ্রির চেয়ে বেশি ম্যাচে শুরুর একাদশে ছিলেন। তাদের একজন আর্সেনাল ডিফেন্ডার উইলিয়াম সালিবা (৪২ ম্যাচ), অন্য দুই জন গোলরক্ষক।
চলতি মৌসুমে নিষেধাজ্ঞা থাকায় চারটি ম্যাচে খেলতে পারেননি রদ্রি। ওই চার ম্যাচেই হারে সিটি। এমন একজন খেলোয়াড় দলের কতটা গুরুত্বপূর্ণ ভালো করেই জানেন গুয়ার্দিওলা।
“আমাদের ম্যাচগুলোর দিকে তাকান, তাহলেই বুঝতে পারবেন। তার যে দক্ষতা এর জন্যই সে খুব গুরুত্বপূর্ণ। আমার মনে হয়েছে, ক্রিস্টাল প্যালেস ও (রেয়াল) মাদ্রিদ ম্যাচের মতো যেগুলোতে ক্লান্ত থাকে সেগুলোতে সে দ্বিতীয়ার্ধে ভালো খেলে। বেশি দৌড়ায় এবং প্রথমার্ধের চেয়ে দ্বিতীয়ার্ধে বেশি নিখুঁত থাকে।”
“এক্ষেত্রে শারীরিক শক্তির চেয়ে মানসিক শক্তি বেশি খরচ হয়। প্রতি তিন দিনে ম্যাচ খেলা, অনেক মিনিট খেলে সে অবশ্যই ক্লান্ত।”
৩১ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে সিটি। ২৫ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে আছে লুটন।
৭১ পয়েন্ট নিয়ে প্রথম দুটি স্থানে আছে আর্সেনাল ও লিভারপুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.