রঙ পাল্টে সাদা ইয়াবা রাজধানীতে ঢুকছে

 

ঢাকা প্রতিনিধিআইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি এড়াতে গোলাপি রঙ পাল্টে রাজধানীতে এখন বিক্রি হচ্ছে সাদা রঙয়ের ইয়াবা । আগের গোলাপি ইয়াবার মতো মন ও দেহ বিধ্বংসী সব বৈশিষ্ট্য সাদা রঙের ট্যাবলেটটিতেও অক্ষুন্ন রয়েছে।

রাজধানীর একাধিক স্থানে অভিযান চালিয়ে সাদা রঙের কয়েকশ পিস ইয়াবা উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। এদের মধ্যে রাজধানীর হাতিরঝিল থানাধীন পশ্চিম রামপুরা এলাকায় অভিযান চালিয়ে সাদা রংয়ের ৮০ পিস ট্যাবলেটসহ রাজিব মোল্লা (২২) নামে এক ব্যক্তিকে আটক করে র‌্যাব-৩। পরে ল্যাব টেস্টে ট্যালেটগুলো ইয়াবা বলে নিশ্চিত হয়েছে র‌্যাব।

র‌্যাব-৩ এর (সিপিসি-২) ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মেজর আবদুল্লাহ আল মারুফ বিটিসি নিউজ ঢাকা প্রতিনিধিকে জানান, কৌশল হিসেবে ইয়াবার রং পাল্টে বাজারে বিক্রির চেষ্টা চালাচ্ছে মাদক ব্যবসায়ীদের একটি চক্র। তারা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিভ্রান্ত করতে মিয়ানমার থেকে ভিন্ন রঙের এই ইয়াবাগুলো আমদানি করছে বলে দাবি র‌্যাবের।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত রাজিব র‌্যাবকে জানান, তিনি দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় ইয়াবা বিক্রি করে আসছিলেন। সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে নতুন কৌশল বেছে নিয়েছেন তারা। এরই প্রেক্ষিতে টেকনাফের এক মাদক ব্যবসায়ী মিয়ানমারে তৈরি ভিন্ন রংয়ের এসব ইয়াবাগুলো বাংলাদেশে নিয়ে আসেন।

মূলত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিভ্রান্ত করতে গোলাপি রংয়ের পরিবর্তে সাদা রংয়ের ইয়াবা আমদানি করা হয় বলে জানান ওই র‌্যাব কর্মকর্তা।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.