রংপুরের মিঠাপুকুরে ভিজিএফ এর ৬৫ বস্তা চাল জব্দ

 

রংপুর ব্যুরো: রংপুরের মিঠাপুকুরের মরাহাটি বাজারে সোমবার রাতে একটি গোডাউন থেকে কালোবাজারে বিক্রির জন্য রাখা ৬৫ বস্তা ভিজিএফ এর চাল জব্দ করেছে পুলিশ। তবে পুলিশ বলেছে ৩৪ বস্তা উদ্ধারের কথা।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধায় মিঠাপুকুরের বালুয়ামাসুমপুর ইউনিয়নের মরাহাটি বাজারে আব্দুল খালেকের গোডাউনে অভিযান চালিয়ে ৬৫ বস্তা ভিজিএফ এর চাল উদ্ধার করেছি। বস্তার গায়ে সরকারী সিলমোহর ছিল। চালের বস্তাগুলো উদ্ধার করে পিআইওর হেফাজতে দিয়েছি। তাদেরকে তদন্ত করে রিপোর্ট দিতে বলেছি।

অভিযান পরিচালনাকারী মিঠাপুকুর থানার এসআই জহুরুল ইসলাম জানান, বস্তাগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। উদ্ধারের সময় মালিককে পাওয়া যায় নি।

গোডাউনের মালিক আব্দুল খালেক জানান, ঈদের আগে আমার কাছে ৫ জনে মিলে ৫০ কেজি করে ওই ৬৫ বস্তা চাল বিক্রি করেছিল। সেগুলো আমার গোডাউনে ছিল। পুলিশ এসে সেগুলো নিয়ে গেছে।

তবে অভিযান পরিচালনার সময় সেখানে থাকা স্থাণীয়রা জানিয়েছেন, পুলিশ ৯০ বস্তা চাল উদ্ধার করে নিয়ে যায়। এ সময় সেখানে মালিক উপস্থিত না থাকলেও কর্মচারী রেজওয়ান ও বড় ভাই আব্দুল মালেক উপস্থিত ছিলেন। পুলিশী জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন নুরুল দফাদারের মাধ্যমে চেয়ারম্যান ওই সব ভিজিএফ চালের বস্তা স্থানীয় চেয়ারম্যান সেখানে এনে গোডাউনজাত করে রেখেছিল বিক্রির জন্য।

এ ব্যপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মইনুল হোসেন জানান, ঈদের আগে আমি ভিজিএফ এর চাল বিতরণ করেছি। ওই বাজারের গোডাউনে কিভাবে এতগুলো চালের বস্তা উদ্ধার হলো তা বুঝতে পারছি না। সেগুলো পুলিশ নিয়ে গেছে তারা তদন্ত করে বের করবে। দাফাদারের মাধ্যমে ওই গোডাউনে চাল রাখার বিষয়ে তিনি বলেন, এটি মিথ্যা কথা। আমাকে হেয় করার জন্য কে বা কাহারা এসব বলছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.