যে অঙ্গীকার করলেন তুরস্কের নতুন প্রতিরক্ষামন্ত্রী

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের নতুন প্রতিরক্ষা মন্ত্রী হিসেবে ইয়াসার গুলারকে নিয়োগ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। সোমবার তিনি তার পূর্বসূরি হুলুসি আকরের কাছ থেকে মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝে নিয়েছেন।
তুর্কি সংবাদমাধ্যম ডেইলি সাবাহ জানিয়েছে, নবনিযুক্ত প্রতিরক্ষা মন্ত্রী ইয়াসার গুলার দায়িত্ব নেওয়ার পর সন্ত্রাসবাদের বিরুদ্ধে দেশটির লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন।
খবরে বলা হয়েছে, রাজধানী আঙ্কারায় দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে গুলার বলেন, ‘আমি আজ পতাকা গ্রহণ করছি। আমাদের লক্ষ্য এই পতাকাকে আরও উঁচুতে তুলে ধরা।’
‘শেষ সন্ত্রাসী নির্মূল না হওয়া পর্যন্ত আমরা আমাদের দেশের শান্তি ও নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ সব ধরনের সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে আমাদের লড়াই চালিয়ে যাব,’ জোর দিয়ে বলেন গুলার।
খবরে বলা হয়েছে, ৬৮ বছর বয়সী গুলার ২০১৮ সাল থেকে দেশটির চিফ অফ জেনারেল স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। গত ২৮ মে দ্বিতীয় রাউন্ডের নির্বাচনে জিতে দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন এরদোগান। এর পর শনিবার তিনি নতুন মন্ত্রিসভা ঘোষণা করেন। সেখানে প্রতিরক্ষা মন্ত্রী নিযুক্ত হন গুলার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.