যুব সমাজকে ধ্বংশের হাত থেকে বাচাঁতে কুরআন শিক্ষার কোন বিকল্প নেই

খুলনা ব্যুরো: ফেসবুক কুরআন প্রতিযোগীতার ৪র্থ পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেছেন, পবিত্র আল কুরআন একটি পুর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবন চলার ক্ষেত্রে কুরআনই সঠিক দিক নির্দেশনা দিয়েছে। তাই যুব সমাজের ধ্বংশের হাত থেকে বাচাঁতে কুরআন শিক্ষার কোন বিকল্প নেই। তথ্য প্রযুক্তির এ পৃথিবীতে মানুষের যেমন উপকার হয় তেমনি যুব সমাজের চরিত্র ধ্বংশের অন্যতম কারনও হলো এই তথ্য প্রযুক্তি।

বক্তারা বলেন, ফেরকা, বিভেদ, বিতর্কের জঞ্জালে আবদ্ধ মুসলমানদের মধ্যে কুরআনের স্বচ্ছ জ্ঞান বিতরণের মাধ্যমে তাদের মাঝে সঠিক ইসলামী চেতনায় গড়ে তোলা ও বিধর্মীদের মাঝে কুরআনের ধ্যান ধারণা বিতরণের মাধ্যমে তাদেরকেও উজ্জীবিত করার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে ফেসবুক কুরআন প্রতিযোগিতা। এ অবস্থায় সমাজের বিত্তবানদের উচিত প্রতিযোগিতার উন্নতি ও অগ্রগতির জন্য তাদের পাশে এসে দাঁড়ানো যাতে এ মহতী উদ্যোগ সারা বিশ্বময় ছড়িয়ে পড়ে।

আজ শনিবার সকালে খুলনা সার্কিট হাউজে এ অনুষ্ঠানের শুরুতে ফাউন্ডেশনের চেয়ারম্যন ডাঃ হাফেজ মাওলানা মোঃ সাইফুল্লাহ মানসুর অতিথিদের ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করে নেন এবং প্রধান অতিথিসহ অতিথিরা বিজয়ীদের হাতে ক্রেস্ট, সনদ ও উপহার সামগ্রী তুলে দেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন এ এইচ এম সাইফুদ্দিন (ঢাকা), দ্বিতীয় স্থান জান্নাতি বিনতে হাই (ঢাকা), তৃতীয় স্থান অধিকার করেন মমতা ইসলাম (ঢাকা)।

এছাড়া স্থান চতুর্থ স্থান ডা. কামরুন নাহার রুনা (ঢাকা), ৫ম স্থান মো. কুদরাতুল্লাহ (লক্ষিপুর), ৬ষ্ঠ স্থান মুনতাজার আহমেদ (ঢাকা), ৭ম স্থান জায়েদ আল মাহমুদ (চট্রগাম)। চ্যাম্পিয়ন অব দ্যা মান্থ পুরস্কার পাবেন সেপ্টেম্বর’১৮ মো. এনামুল হক (পিরোজপুর), অক্টোবর’১৮ ইউসুফ আজম (সৌদি আরব প্রবাসী) ও নভেম্বর’১৮ মোহাম্মদ শিরাজুল ইসলাম (চট্টগ্রাম), ইঞ্জিনিয়ার মুনতাসির মামুন। এছাড়া প্রায় ২৩ জনকে বিভিন্ন ক্যাটাগরীতে পুরস্কারে ভুষিত করা হয়।

ফাউন্ডেশনের উপদেষ্টা, সৌদি মুবাল্লিগ ও খুলনা আলীয়া কামিল মাদ্রসার মুহাদ্দিস আল্লামা মোনাওয়ার হুসাইন মাদানীর সভাপতিত্বে ও মাওলানা ক্বারী মাহদী হাসান কাওসারীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জিয়াউর রহমান। বিশেষ অতিথি ছিলেন দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মোঃ মুশতাক আহমেদ, তালিমুল মিল্লাত রহমাতিয়া ফাজিল(ডিগ্রী) মাদ্রসার অধ্যক্ষ মাওলানা এ এফ এম নাজমুস সউদ, খুলনা জেলা ইমাম পরিষদের সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়া, দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মুফতি আনোয়ার হুসাইন, বাংলাদেশ ব্যাংক খুলনার সাবেক উপ-মহাব্যবস্থাপক একেএম নওসের আলী, কাজী মাওলানা মোঃ হারুনার রশীদ, ডাঃ মোঃ মুজাহিদুল ইসলাম, রুহুল আমিন, মোঃ শাহরিয়ার আলম, জামিরুল ইসলাম, মোঃ মোশাররফ হোসেন, মোঃ জাকির হোসেন, মোস্তফা প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.