‘যুবসমাজ আগামীর ভবিষ্যৎ সমাজ গঠনে নেতৃত্ব দেবে’

লালমনিরহাট প্রতিনিধি: একটি জাতির আগামীর ভবিষ্যৎ হলো আজকের যুবরা। তাই আগামীর সমাজ গঠনে যুবকদের ভূমিকা অপরিসীম। শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে লেখাপড়ার পাশাপাশি সংস্কৃতি চর্চাও জরুরী।
আগামীর ভবিষ্যৎ সমাজ গঠনে নেতৃত্ব দেবে আজকের এই তরুণরা।
সোমবার (১১ জুলাই) বিকালে লালমনিরহাটের কাকিনা এম আর এম উচ্চ বিদ্যালয়ে এস এস সি-‘২০১৯ ব্যাচের শিক্ষার্থীদের পুনঃর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজ সেবক ও তরুণ উদ্যেক্তা, গুডলাক নিউজের প্রকাশক মোঃ মমতাজ আলী শান্ত এসব কথা বলেন।
তিনি শিক্ষা গুরুর মর্যাদার কথা উল্লেখ করে বলেন, শিক্ষা হলো একটি জাতির মেরুদণ্ড। আর শিক্ষক হলেন তার কাণ্ডারি। একজন শিক্ষক তার শিক্ষার্থীর মধ্যে যে বীজ বপন করেন তার মধ্য দিয়ে মনুষ্যত্বের বিকাশ ঘটিয়ে নীতিনৈতিকতা ও জীবনাদর্শের বলয়ে একজন শিক্ষার্থী তার ব্যক্তিগত এবং কর্মময় জীবনকে মুখরিত করে তোলে যার মাধ্যমে একজন শিক্ষক নীরবে তার আদর্শ দিয়ে জাতির উপযোগী ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলেন। তাই শিক্ষকদের প্রতি সহনশীল আচরণ ও শ্রদ্ধাবোধ জাগ্রত করার করতে হবে বলে জানান।
 তিনি আরও বলেন,পিতা-মাতার প্রতি শ্রদ্ধাশীল ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে প্রত্যেকটি শিক্ষার্থীর প্রতি  আহবান জানান।
অনুষ্ঠানে উক্ত বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মিজানুর রহমানের সঞ্চালনায় ও সামিউল হক সানির ত্বত্তাবধানে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক আসাদুজ্জামান আশা, সাবেক ইউপি চেয়ারম্যান শহিদুল হক, সহকারী আসাদুজ্জামান দুলাল, জালাল উদ্দিন,খোরশেদ আলম, অচিন্ত কুমার বর্মা, ক্রীড়া শিক্ষক ইমান আলী, ইউপি সদস্য মোঃ ইয়াছিন আলী, আলহাজ্ব মোঃ আইয়ুব আলী, গুডলাক নিউজের সম্পাদক হাসানুজ্জামান হাসান, ব্যবসায়ী মোজাম্মেল হক ও মোসলেম উদ্দিন বাবু প্রমূখ।
পরে আলোচনা শেষে অতিথিদের মাঝে ক্রেস্ট প্রদান ও মধ্যন্হভোজের আয়োজন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.