যুদ্ধ শুরু করতে চায় না ইরান, হামলা হলে জবাব দেবে : রাইসি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুদ্ধ শুরু করতে চায় না ইরান, তবে হামলা করা হলে জবাব দেবে দেশটি। শুক্রবার (২ ফেব্রুয়ারি) ইরানি লক্ষ্যবস্তুতে যুক্তরাষ্ট্রের হামলার পরিকল্পনার পরিপ্রেক্ষিতে এ কথা বলেছেন দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা চলা সময়ে টেলিভিশনে দেওয়া এক ভাষণে ইব্রাহিম রাইসি বলেন, সরাসরি যুদ্ধ শুরু করবে না ইরান। তবে কেউ হামলা করার চেষ্টা করলে তার উচিত জবাব দেবে মধ্যপ্রাচ্যের এই দেশ।
যুক্তরাষ্ট্রের হামলার পরিকল্পনার বিষয়টি উল্লেখ করে রাইসি বলেন, কিছু দিন আগে যুক্তরাষ্ট্র বলেছিল, যেকোনও সময় হামলার জন্য মার্কিন বাহিনী প্রস্তুত রয়েছে। কিন্তু এখন মধ্যপ্রাচ্যের সংঘাতে জড়ানোর কোনও ইচ্ছে নেই পশ্চিমা এই শক্তিধর দেশটির।
প্রতিবেদন থেকে জানা গেছে, ইরাক ও সিরিয়ায় একাধিক ইরানি লক্ষ্যবস্তুতে হামলার পরিকল্পনা অনুমোদন করেছে যুক্তরাষ্ট্র। তারপর এক বিশেষ সূত্রে জানা গেছে, সিরিয়া থেকে সিনিয়র অফিসারদের সরিয়ে নিচ্ছেন ইরানের অভিজাত বিপ্লবী গার্ড বাহিনী। 
এদিকে মধ্যপ্রাচ্যে ইরানের সামরিক শক্তির গ্রহণযোগ্যতা তুলে ধরে রাইসি বলেন, এটি কোনও দেশের জন্যই হুমকি নয়। বরং যে দেশগুলো বিশ্বাস ও ভরসা করে তাদের নিরাপত্তা নিশ্চিত করে ইসলামি প্রজাতন্ত্রের সামরিক শক্তি।

Comments are closed, but trackbacks and pingbacks are open.