যুক্তরাষ্ট্রে ইহুদিদের উপাসনালয়ে বন্দুকধারীর গুলিতে নিহত ৮

 

বিটিসি নিউজ ডেস্কযুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক বন্দুকধারীরর গুলিতে কমপক্ষে জন নিহত হয়েছেন। এছাড়া তিন পুলিশ কর্মকর্তাসহ একাধিক ব্যক্তি আহত হয়েছেন।

গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে অঙ্গরাজ্যটির পিটসবার্গের একটি সিনাগগে (ইহুদিদের উপাসনালয়) এই বন্দুক হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম ডেইলি মেইল।

পিটসবার্গের স্কুইরেল হিল এলকার ট্রি অব লাইফ কংগ্রেগেশন সিনাগগে হামলার চালানোর সময় ৪৬ বছর বয়সী এই ব্যক্তির হাতে ছিল এআর১৫ স্টাইল রাইফেল। তার নাম রবার্ট বোয়ারস।

তিনি হঠাৎ করেই সিনগগের দরজা খুলে মেইন ফ্লোরে ঢুকে পড়েন। এখানে থাকা ৪০ থেকে ৫০ জনের ওপর তিনি এলাপাতাড়ি গুলি ছুড়তে থাকেন। মেইন ফ্লোরে জনকে হত্যা করার পর তিনি সিঁড়ি বেয়ে নিচের দিকে যান। এখানেও তিনি এলোপাতাড়ি গুলি ছুড়ে জনকে হত্যা করেন।

এরপর দাড়িধারী এই শ্বেতাঙ্গ পালিয়ে যেতে সিঁড়ি বেয়ে তৃতীয় তলায় ওঠেন। কিন্তু এখানে তার সঙ্গে দেশটির স্পেশাল ওয়াপনস অ্যান্ড ট্যাকটিকস টিমের বন্দুকযুদ্ধ হয়। এতে এই বন্দুকধারী এবং তিন পুলিশ কর্মকর্তা আহত হন।

আহতাবস্থায় তাকে আটক করে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। তার সঙ্গে বন্দুকযুদ্ধে আহত হওয়া তিন পুলিশ কর্মকর্তার একজনের হাতে গুলি লাগে। অন্য দুজনের অবস্থা সম্পর্কে কিছুই জানা যায়নি।

গুলি করার সময়এসব ইহুদি অবশ্যই মরবেবলে ইহুদিবিদ্বেষী বোয়ারস চিৎকার করছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

শনিবার সকালে রবার্ট বোয়ার্স নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে  দেয়া পোস্টে বলা হয়, যুক্তরাষ্ট্রে ইহুদি অভিবাসীদের আগমনে আমি ক্ষিপ্ত। আমি ভেতরে যাচ্ছি।

সিনাগগটিতে হামলার কিছুক্ষণ আগে দেয়া হয় পোস্টটি।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.