ময়মনসিংহে আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার কথা বলে টাকা নিতেন তিনি

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে টাকা নেওয়ার অভিযোগে মো.জামান মিয়া (৩৯) নামের এক প্রতারককে আটক করেছে র‌্যাব-১৪। মো.জামান মিয়া সদর উপজেলার বাড়েরা পাড় এলাকার বাসিন্দা।
গতকাল রবিবার (০১ জানুয়ারী) রাত ১০টায় বাড়েরা পাড় এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
আজ সোমবার (০২ জানুয়ারী) দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪’র সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে উপ অধিনায়ক মেজর শিশির মাহমুদ তালুকদার এসব তথ্য জানান।
তিনি বলেন, জামান মিয়া দীর্ঘদিন ধরে গ্রামের ভূমিহীন ও দুস্থদের আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণা করে টাকা আদায় করে আসছেন। গত ৬ বছর আগে সদর উপজেলার চুরখাই এলাকায় চেয়ারম্যানের কাছে সুপারিশ করে সুমন মিয়া নামের একজনকে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেন জামান। এজন্য তিনি সুমন মিয়ার থেকে ৩ হাজার টাকা আদায় করেন। এই ঘটনার পর থেকে জামান মিয়া আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে টাকা আদায় করে আসছেন।
মেজর শিশির মাহমুদ তালুকদার আরও বলেন, ২০১৯ সালে ফুলবাড়িয়া উপজেলার পুটিজানা ইউনিয়নের ভূমিহীন ও দুঃস্থদেরকে প্রতারণার জন্য টার্গেট করেন। ওই এলাকার ৪২ জন ভূমিহীন ও দুঃস্থদের বাড়ি গিয়ে আশ্রয়ণ প্রকল্প নির্মাণে ইট,বালি ও সিমেন্টের কথা বলে ১ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা করে আদায় করেন। এভাবে ৪২ জনের থেকে ২ লাখ ৯৫ হাজার টাকা আদায় করেছেন জামান মিয়া।
তিনি আরও বলেন, ভুক্তভোগীরা দীর্ঘদিন অপেক্ষা করার পর ঘর না পেয়ে অভিযুক্ত জামানের কাছে টাকা ফেরত চাইলে সে বিভিন্ন অজুহাত করতে থাকেন। এরপর বিষয়টি জানাজানি ও বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হলে র‌্যাব অভিযান চালিয়ে জামানকে আটক করে।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, আটক জামান প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে ফুলবাড়িয়া থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ময়মনসিংহ ব্যুরো প্রধান মো. সাইফুল ইসলাম (সাইফুল) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.