মোড়েলগঞ্জে উত্তোরণের উদ্যোগে অবহিতকরণ সভা অনুষ্ঠিত


মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জে বেসরকারি সংস্থা উত্তরণ-এর উদ্যোগে ইয়ুথ এ্যাম্পাওয়ার্ড প্রকল্পের অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কারিগরী সহযোগিতায় এবং গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার আর্থিক সহযোগিতায় এ  অবহিত করন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন।
বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড মোঃ শাহ-আলম বা”চু, ওয়ার্ল্ড ভিশনের প্রজেক্ট ম্যানেজার ফ্রান্সিস মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার  মো. জাহাঙ্গীর আলমের সভাপতিতে প্রকল্পের বিস্তারিত তথ্য ও উপাত্ত তুলে ধরেন ইয়ুথ এ্যাম্পাওয়ার্ড প্রকল্পের সমন্বয়কারী মোঃ সৈয়দ আহম্মেদ।
সভায় প্রধান অতিথি বলেন স্বাধীনতার স্বপ্ন ছিল দেশের সকল জনগোষ্ঠীর আত্মমর্যাদাশীল জীবন গড়ে তোলা। কিš‘ অর্ধেক জনগোষ্ঠী অর্থাৎ নারী ও কন্যাশিশুদের জন্য আত্মমর্যাদাশীল জীবন তৈরি করতে না পারলে আমাদের স্বাধীনতার স্বপ্ন পূরণ হবে না। কন্যাশিশুদের অধিকার হরণের একটি বড় ক্ষেত্র হচ্ছে বাল্যবিবাহ। এ বাল্যবিবাহ প্রতিরোধে পারিবারিক সচেতনতা বৃদ্ধি করতে পারলে এটি প্রতিরোধ করা সম্ভব হবে।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, প্রজেক্ট অফিসার অনিমেষ পাল, কাজী ফারহানা ও টেকনিক্যাল অফিসার বিভুদান বিশ্বাস মার্টিন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকল্পের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার  ইসরাত জাহান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.