মোরেলগঞ্জে কৃষক শশুড়ের আড়াইশ ফলন্ত কলাগাছ কেটে ফেলেছে পুত্রবধূ


মোরেলগঞ্জ প্রতিনিধি: বাগেরহাটে মোরেলগঞ্জে পারিবারিক শত্রুতায় কৃষক শশুর হামিদ তালুকদারের আড়াইশ ফলন্ত কলাগাছ কর্তন করেছেন পুত্রবধূ ও তার লোকেরা। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক বাদি হয়ে পুত্রবধূ নুপুর আক্তারসহ ৩ জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
শুক্রবার সকাল ১০টায় বড়পরীর পথেরহাট বাজারে ওই তালাকপ্রাপ্ত পুত্রবধূর এ ধরনের কর্মকান্ডের বিচার চেয়ে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছেন গ্রামবাসিরা।
অভিযোগে জানাগেছে, খাউলিয়া ইউনিয়নের বড়পরী গ্রামের বৃদ্ধ কৃষক হামিদ তালুকদারের ছেলের স্ত্রী মোসা: নুপুর আক্তার বৃষ্টি দীর্ঘদিন ধরে বৃদ্ধ শশুর-শাশুড়িকে মানুষিক ও শারিরীক নির্যাতন করে আসছে।
এ ঘটনার প্রতিবাদ করা হলে শাশুড়ি তাহমিনা বেগম (৬০)কে গত এক সপ্তাহ পূর্বে পিটিয়ে পা ভেঙ্গে দেয়।
সর্বশেষ ২৮ ফেব্রুয়ারি বুধবার সকালে কৃষক শশুর হামিদ তালুকদারের ২ বিঘা জমির কলাবাগানে ঢুকে নুপুর আক্তার ও তার লোকজন ২৫৫ টি ফলন্ত কলাগাছ কেটে ফেলে চলে যায়। এ সময় স্থানীয় যুবক মারুফ কাজী বাঁধা দিলে তাকেও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এতে কৃষকের প্রায় ৮৫ হাজার টাকা ক্ষতিস্বাধন হয়।
বৃদ্ধ কৃষক হামিদ তালুকদার বলেন, ছেলে ফোরকান তালুকদার তার স্ত্রী নুপুরকে গত ৫ ফেব্রুয়ারি-২০২৪ তারিখ তালাক দেওয়ার জের ধরে আমার ২ বিঘার কলা ক্ষেতে ঢুকে নুপুর বেগম ও তার লোকজন ২৫৫ টি কলাগাছ কেটে ফেলেছে। আমি এর বিচার চাই।
সংশ্লষ্ট ওয়ার্ড ইউপি মেম্বার মহিদুল ইসলাম, স্থানীয় বাসিন্দা হেলাল ফকির, আল আমিন মুন্সী, এনায়েত মোল্লাসহ একাধিকরা বলেন, গৃহবধূ নুপুর বেগমের অত্যাচারে অতিষ্ট একাধিক পরিবার। তাদের পারিবারিক দ্বন্দে সাধারণ গ্রামবাসিদের অভিযোগ দিয়ে হয়রানি করছে। তারা এ ঘটনার তদন্তপূর্বক বিচারের দাবি করছেন প্রশাসনের প্রতি।
এ বিষয়ে নুপুর আক্তারের ০১৭৪৬-৫০১৫১৯ মোবাইল নম্বরটি একাধিকবার যোগাযোগ করেও বন্ধ পাওয়া গেছে। এ সর্ম্পকে থানা অফিসার ইনর্চাজ মোহাম্মদ সামসুদ্দীন বলেন, কলাগাছ কর্তনের একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি গনেশ পাল ও এম. পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.