মোংলায় কাল বৈশাখী ঝড়ে শ্রমিকবাহী লঞ্চডুবি

বাগেরহাট প্রতিনিধি: আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বৈশাখী ঝড়ের কবলে পড়ে মোংলা বন্দরের পশুর চ্যানেলের বেসক্রিক এলাকায় ২৫ জন শ্রমিক-কর্মচারী নিয়ে এমএল আকতার নামক একটি লঞ্চ ডুবে গেছে।

জানা গেছে, হঠাৎ ঝড়ে বেসক্রিক এলাকায় অবস্থানরত পানামা পতাকাবাহী বিদেশি জাহাজ এমভি এসস্কোপোসের সঙ্গে ধাক্কা খায় এমএল আকতার লঞ্চটি এতে লঞ্চটি ফেটে গিয়ে ঘটনাস্থলেই ডুবে যায়। এ সময় ৪/৫ জন শ্রমিক-কর্মচারী সাঁতরিয়ে চ্যানেলের কূলে সুন্দরবনে ওঠে আশ্রয় নেন। বাকিরা বিদেশি জাহাজটিতে উঠতে সক্ষম হয়েছেন বলে জানিয়েছে শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্সের ম্যানেজার মো. মাসুদ কবির।

তিনি দাবি করেন, লঞ্চে যারা ছিলেন সকলেই তীরে ও জাহাজে উঠতে পারায় কেউ নিখোঁজ নেই।

এদিকে ডুবে যাওয়া লঞ্চের শ্রমিক-কর্মচারীদের উদ্ধার করতে আজ রাত সাড়ে ৯টার দিকে মোংলার লেবার জেটি থেকে নীলকমল-০২ নামক একটি লঞ্চ ঘটনাস্থলের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

নীলকমল লঞ্চের মালিক ও শ্রমিক সরদার মো. বাবুল বিটিসি নিউজকে বলেন, কেউ নিখোঁজ আছে কিনা তা এই মুহূর্তে নিশ্চিত বলা যাচ্ছে না।

বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগের রেডিও অপারেটর মো.  সৈয়দ আহম্মদ বিটিসি নিউজকে বলেন, স্টিভিডরস কোম্পানি মেসার্স খুলনা ট্রেডার্সের শ্রমিক নিয়ে লঞ্চ ডুবির খবরটি তারা নিশ্চিত হয়েছেন। তবে ঘটনাস্থল পরিদর্শন ও আরো খোঁজখবর না নেয়া পর্যন্ত নিখোঁজের বিষয়ে কিছু বলা যাচ্ছে না বলে জানান তিনি।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.