তদন্ত কমিটির ওপর আস্থা ডাকসুর ভিপি নুরুল হক নুরের , সাত দিন সময় চান উপাচার্য

ঢাকা প্রতিনিধি:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলা ও লাঞ্ছনার ঘটনা তদন্তে গঠিত কমিটির ওপর আস্থা রেখেছেন ভিপিসহ অভিযোগকারী শিক্ষার্থীরা।

এস এম হলের ঘটনায় ব্যবস্থা নেওয়ার আশ্বাসের তৎপরতা জানতে আজ মঙ্গলবার বিকেলে উপাচার্যের সঙ্গে সাক্ষাত শেষে একথা জানান ডাকসুর ভিপি নুরুল হক নুর।

এদিকে তদন্ত প্রক্রিয়া শেষ করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সাত দিনের সময় চেয়েছেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

এ বিষয়ে ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেন, ‘আমরা স্যারের ব্যবস্থা নেওয়ার আশ্বাসের আপডেট নিতে গিয়েছিলাম। তদন্তপ্রক্রিয়া সম্পন্ন করতে স্যার আমাদের কাছে সাত দিন সময় চেয়েছেন। আমরা রাজি হয়েছি। সাত দিনের মধ্যে ব্যবস্থা না নেওয়া হলে আমরা আন্দোলন-কর্মসূচিতে যাব।’

উপাচার্যের সঙ্গে সাক্ষাতের সময় নুরের সঙ্গে ছিলেন ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি উম্মে হাবিবা বেনজির, স্বতন্ত্র জোট থেকে ডাকসুর ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্ক্সবাদী) বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী প্রমুখ।

গত ১ এপ্রিল রাতে মাদক ব্যবসা ও সেবনের অভিযোগ তুলে এস এম হলের শিক্ষার্থী ফরিদ হাসানকে মারধর করেন হল সংসদ ও হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর পরদিন ফরিদকে মারধরের ঘটনার বিচার চেয়ে ওই হলের প্রাধ্যক্ষের কাছে স্মারকলিপি দিতে গেলে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ অভিযোগকারী শিক্ষার্থীরা মারধরের শিকার ও লাঞ্ছিত হন।

তাদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এই ঘটনার বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে ২ এপ্রিল সন্ধ্যা থেকে ৩ এপ্রিল সকাল পর্যন্ত অবস্থান করেন তারা।

পরে উপাচার্যের আশ্বাসে ঘটনার বিচার করতে ৮ এপ্রিল পর্যন্ত আলটিমেটাম দিয়ে তারা ফিরে যান। গতকাল সোমবার তদন্তপ্রক্রিয়ার প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে বলে জানা গেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.