মেস, হোস্টেল এবং বাড়ি ভাড়া মৌকুফের আহবান : ছাত্র অধিকার পরিষদ

প্রেস বিজ্ঞপ্তি: সম্মানিত মেস, হোস্টেল এবং বাড়ির মালিকগণ, আপনাদের প্রতি আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা রইল। কোভিড-১৯ এ বর্তমানে সারা বিশ্ব অচল অবস্থায় রয়েছে। বাংলাদেশ ও তার বিপরিতে নয়। সারা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে অফিস আদালত সব বন্ধ। সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় ব্যবসায়ীগণ বিপাকে পড়েছেন। হাট-বাজারে কৃষিজ পন্য কেনা বেচায় বিধি নিষেধ প্রয়োগ করায় কৃষকরা বিপাকে পড়েছেন। এহেন অবস্থায় সকলেই আর্থিক সংকটে আছে, এটা নিশ্চিতভাবে বলা যায়।বাংলাদেশের বেশিরভাগ শিক্ষার্থী কৃষক পরিবার থেকে আসা। বর্তমানে কৃষকদের হাতে পর্যাপ্ত অর্থ না থাকায় শিক্ষার্থীরা মেস, হোস্টেল এবং বাড়িভাড়া দিতে গিয়ে চরম বিপাকে পড়েছেন। যারা ব্যবসায়ী পরিবারের, তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় তারাও বিপাকে পড়েছেন।

গতকাল প্রধানমন্ত্রী বলেছেন, পরিস্থিতি স্বাভাবিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময়ে শিক্ষার্থীদের পরিবারের অবস্থা কেমন হবে বা হচ্ছে, সেটা অনুমানযোগ্য। তারা যদি না থেকেও পূর্ণ ভাড়া পরিশোধ করে, তাহলে এটা অনেকটা অমানবিক হয়ে যায়।

বর্তমান সময়ে সকল শ্রেণিপেশার মানুষ মানবিকতার পরিচয় দিচ্ছেন। সকলেই সাধ্যমত একে অপরের পাশে দাড়াচ্ছেন। এই চরম সংকটাপন্ন মুহূর্তে মেস, হোস্টেল এবং বাড়ির মালিকগণকে নিজ নিজ মেস, হোস্টেল এবং বাড়ির ভাড়া মৌকুফ করে ছাত্র, চাকুরিজীবী ও ব্যবসায়ী মানুষদের পাশে দাড়ানোর আহবান জানাচ্ছি।

আহবানে,

আব্দুল্লাহ বিন আফতাব (শুভ),
সমন্বয়ক,
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ,
রাজশাহী মহানগর শাখা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.