মেধা-মননের বিকাশে খেলাধুলার বিকল্প নেই : শান্ত 

লালমনিরহাট প্রতিনিধি: সমাজ সেবক ও তরুণ উদ্যেক্তা মোঃ মমতাজ আলী শান্ত বলেছেন, মেধা- মননের বিকাশে যেমন খেলাধুলার বিকল্প নেই, তেমনি দেশে তরুণ প্রজন্মকে মাদক ও জঙ্গিবাদ থেকে রক্ষা করতে খেলাধুলার উন্নয়নেরও কোনো বিকল্প নেই।
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা এম আর এম উচ্চ বিদ্যালয় মাঠে ‘কাকিনা ক্রিকেট টুর্ণামেন্ট- ২০২২ এর ফাইনাল খেলার উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মমতাজ আলী শান্ত বলেন, একজন ভালো খেলোয়াড় কখনো বিপথে যেতে পারে না। তাই শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও সংস্কৃতি চর্চার প্রতি যত্নবান হতে হবে।
খেলাধুলা ও শরীরচর্চা শারীরিক ও মানসিক বিকাশে অগ্রণী ভূমিকা পালন করে। খেলাধুলার মাধ্যমে চিন্তার সৃজনশীল বিকাশ ঘটে, নেতৃত্বের দক্ষতা অর্জিত হয়, জয়-পরাজয় মেনে নেওয়ার সাহস বাড়ে, দেশপ্রেম জাগ্রত হয় এবং নৈতিক চরিত্রের বিকাশ ঘটে। শুধু তাই নয়, তাদের মধ্যে অপরাধপ্রবণতা কমে যায়। শারীরিক শিক্ষা মূলত জীবনের শিক্ষা। খেলাধুলা নিজেকে রক্ষা করতে শেখায়। তাই সুস্থ সুন্দর মানসিকতা বিকাশে খেলাধুলার বিকল্প নেই বলে জানান তিনি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কাকিনা ইউপি সদস্য মোঃ ইয়াছিন আলী, গুডলাক নিউজের সম্পাদক হাসানুজ্জামান হাসান, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জিয়াউল হক, ব্যবসায়ী মোজাম্মেল হক, মোসলেম উদ্দিন বাবু, রায়হান কবীর সহ স্থানীয় খেলোয়াড় ও আয়োজক বৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.