মেঘনার স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে শিশু নিহত, ৬ ঘন্টা পর একই স্থানে নিখোঁজ জেলের লাশ উদ্ধার

প্রতীকী ছবি

বরিশাল ব্যুরো: বরিশালের হিজলা উপজেলার পুরাতন হিজলা এলাকার মেঘনা নদীতে দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে রাজিয়া আক্তার (১০) নামে এক শিশু নিহত হয়েছে। এছাড়া দুই স্পিডবোটের চালক আহত হয়েছেন।

গতকাল সোমবার (৩১ আগষ্ট) রাত ৮টার দিকে মেঘনার মোহনা বাবুরচরে এই দুর্ঘটনা ঘটে।

নিহত রাজিয়া আক্তার উপজেলার মেমানিয়া ইউনিয়নের ভাড়ইয়া গ্রামের মো. বেলাল হোসেনের মেয়ে।
আহত স্পিডবোট চালক মো. টিপু ও মো. ইউসুফকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অপরদিকে গত সোমবার রাত ২টার দিকে একইস্থানে মেঘনার শাখা নদী বাবুরচরে নৌকায় মাছ শিকার করছিলেন জেলে জয়নাল আবেদীন (৪২)।

আকস্মিক একটি জলযান নৌকাটিকে ধাক্কা দিলে তিনি নদীতে পড়ে গিয়ে নিখোঁজ হন। ৬ঘন্টা পর আজ মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে পুরাতন হিজলা লঞ্চঘাট এলাকায় মরদেহ ভেসে উঠলে থানা পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

তিনি উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের বাসিন্দা আব্দুল করিম সিকদারের ছেলে।

হিজলা গৌরবদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ok শনিবার নিহত শিশু রাজিয়ার মামা আব্দুল্লাহ চিকিৎসার জন্য বরিশাল যায়। এসময় তার সাথে রাজিয়াও গিয়েছিল। বাড়ী ফেরার জন্য মামা-ভাগ্নি হিজলা উপজেলার পুরাতন লঞ্চঘাট থেকে রাত ৮টার দিকে হিজলা গৌরব্দী রুটের স্পিডবোটে ওঠে। সোয়া ৮টার দিকে মেঘনা মোহনায় পৌছলে বিপরীত দিক থেকে আসা আরেকটি স্পিডবোটের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই শিশু রাজিয়ার মৃত্যু হয়।

হিজলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসিম কুমার সিকদার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সংঘর্ষের ঘটনায় স্পিডবোট দুটি জব্দ করা হয়েছে। দুর্ঘটনা এড়াতে বিআইডব্লিউটিএ রাতে স্পিডবোট চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করেছে। কিন্তু এ সিদ্ধান্তকে অমান্য করে ওই দুইটি স্পিডবোট যাত্রী বহন করছিল। অন্ধকারে বেপরোয়াভাবে চালানোর কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ বিষয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ওসি আরও জানান, মেঘনায় মাছ শিকারে থাকা জেলে জয়নাল আবেদীন বড় ধরনের কোন নৌযানের ধাক্কা অথবা ঢেউয়ের তোড়ে নৌকা থেকে ছিটকে পড়তে পারেন। স্থানীয়দের সংবাদে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরিশাল ব্যুরো প্রধান আল মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.