মুুজিবনগর দিবস: রাবিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আলেচনা সভা

রাবি প্রতিনিধি: আজ ১০ এপ্রিল বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার গঠিত হয় মেহেরপুর (তৎকালীন কুষ্টিয়া) জেলার বৈদ্যনাথতলায় যা মুজিবনগর সরকার হিসাবে পরিচিত লাভ করে। এ উপলক্ষে মুজিবনগর দিবস ৪৮ বছর পর্দাপনে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবনে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে বিকাল ৫টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনটির সাধারন সম্পাদক আ.স.ম শিবলী শিহাব এর সঞ্চালনায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক সুখন সরকার, রাবি শাখা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যনির্বাহী সদস্য মো.সোহেল রানা এবং রাবি শাখা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারন সম্পাদক আনছারুল আলম।

অনুষ্ঠানে অধ্যাপক সুখন সরকার বলেন, আজ ১০ এপ্রিল বাঙালি জাতি ও বাংলাদেশের জন্য একটা গুরুত্বপূর্ণ দিন। আমাদের দেশ স্বাধীন হবার পিছনে যে মুক্তিযুদ্ধ হয়েছিল । সেখানে ১৬ ডিসেম্বের বিজয়ের মধ্য দিয়ে যে স্বাধীনতা আমরা পেয়েছিলাম তা অর্জনের নেপথ্যে ১৯৭১ সালের ১০ এপ্রিল সরকার গঠন দৃড় ভূমিকা পালন করেছে।

আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিত ও সঙ্গীত পরিবেশনায় কবিতা আবৃত্তি করে জুঁই, সোহেল এবং সঙ্গীত পরিবেশনা করেন শোভন, জুঁই, আনছারুল প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.