মুস্তাফিজের ম্যাচে ফেরা : মুম্বাইয়ের বিদায়

বিটিসি নিউজ ডেস্ক: বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান শুরুতেই টানা ছয় ম্যাচ খেলেছিলেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সে সময় তাঁর ব্যক্তিগত সাফল্য ভালোই ছিল। কিন্তু তাঁর দল মুম্বাই ইন্ডিয়ানসের অবস্থা ছিল খুবই নাজুক। প্রথম ছয় ম্যাচে মাত্র একটিতে জয় পেয়েছিল। সাত ম্যাচ পর আবার একাদশে ফিরেছেন কাটার-মাস্টার, আবার হেরেছে তাঁর দল। দিল্লি ডেয়ারডেভিলসের কাছে হেরে প্লে-অফে ওঠা হলো না রোহিত শর্মার দলের। ১১ রানে হেরে আসর থেকেই বিদায় নিশ্চিত হয়ে যায় গতবারের চ্যাম্পিয়নদের।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় স্বাগতিক দল প্রথমে ব্যাট করতে নেমে ১৭৪ রানের চ্যালেঞ্জং স্কোর গড়ে। তাদের বিপক্ষে বল হাতে মোটেও সফল ছিলেন না মুস্তাফিজ। দীর্ঘ বিরতির পর দলে ফিরে চার ওভার বল করে ৩৪ রান দিয়েছেন, একটি উইকেটও পাননি।

অবশ্য শুরুতে ভালো বল করেছিলেন এই বাংলাদেশি পেসার।  প্রথম দুই ওভারে মাত্র ১০ রান দিয়েছিলেন। বাকি ২৪ রান পরের দুই ওভারে দেন ।

লক্ষ্য খুব একটা বড় না হলেও, রান তাড়া করতে গিয়ে শুরুতেই বড় ধাক্কা খায় মুম্বাই। দলীয় ১২ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। এর পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। এভিন লুইস (৪৮), বেন কাটিং (৩৭) ও হার্দিক পান্ডিয়া (২৭) ছাড়া অন্য ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার দলে। তাই হেরেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

এবারের আসরে মুস্তাফিজ মোট সাতটি উইকেট পেয়েছেন, সাত ম্যাচ খেলে। আসরে তাঁর সবচেয়ে বড় সাফল্য নিজেদের দ্বিতীয় ম্যাচে সানরাজার্স হয়দরাবাদের বিপক্ষে ২৪ রানে তিন উইকেট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.