মুজিববর্ষ উপলক্ষে ফিলিপাইনে স্মারক খাম ও বিশেষ ডাকটিকেট প্রকাশ

বিটিসি নিউজ ডেস্ক: ফিলিপাইনের পোস্টাল করপোরেশন ফিলপোস্ট বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম-শতবার্ষিকীতে তাঁর স্মরণে স্মারক খাম ও বিশেষ ডাকটিকেট অবমুক্ত করেছে।
ম্যানিলাস্থ বাংলাদেশ দূতাবাস ও ফিলিপাইন পোস্টাল করপোরেশন ফিলপোস্টের যৌথ উদ্যোগে আজ শুক্রবার (০৯ জুলাই) এক অনাড়ম্বর অনুষ্ঠানে ম্যানিলায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে উদ্বোধনী খাম ও ডাকটিকিট অবমুক্ত করেন ফিলপোস্ট পোস্টমাস্টার জেনারেল ও প্রধান নির্বাহী কর্মকর্তা নরম্যান ফুলগেনশিও এবং ফিলিপাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম।
কোভিড-১৯ অতিমারীর পরিপ্রেক্ষিতে অবশ্যপালনীয় সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করে  সীমিত পরিসরে আয়োজিত এ অনুষ্ঠানে ফিলপোস্টের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। শুক্রবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
এতে বলা হয়, উদ্বোধনী অনুষ্ঠানে ফিলিপাইনের পোস্টমাস্টার জেনারেল নরম্যান ফুলগেনশিও ফিলপোস্টকে জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপনে অংশীদার করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।  তিনি বলেন, মুজিব লোগো সম্বলিত এই ডাকটিকেট ও খাম ফিলিপিনোদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আগ্রহ তৈরী করবে।
অপরদিকে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুর নীতি, আদর্শ, ত্যাগ ও জীবনসংগ্রাম পৃথিবীর সকল মুক্তিকামী মানুষের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করে থাকে। এই ডাকটিকেট ও খাম প্রকাশের মাধ্যমে ফিলিপাইন ও বহির্বিশ্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ব্যাপকভাবে প্রচারিত হবে।
তিনি আশা প্রকাশ করেন, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শ সাধারণ ফিলিপিনোদের ব্যাপকভাবে অনুপ্রাণিত করতে সক্ষম হবে। রাষ্ট্রদূত জাতির পিতার জন্ম-শতবর্ষ উদযাপনে বাংলাদেশ দূতাবাসের সাথে যোগদানের জন্য ফিলপোস্টকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, মুজিব বর্ষের লাগো সম্বলিত উদ্বোধনী খাম ও ১৭ ফিলিপাইন পেসো মূল্যমানের ডাকটিকিট ডিজাইন করেছে ফিলপোস্ট ক্রিয়েটিভ টিম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.