মাহে রমজান উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে ইফা’র উদ্যোগে র‌্যালী ও সমাবেশ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে মাহে রমজানের পবিত্রতা রক্ষায় ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে র‌্যালি ও সমাবেশ হয়েছে।

আজ সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

র‌্যালিতে অংশ নেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম, সিভিল সার্জন ডা. এস.এফ.এম খায়রুল আতার্তুক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল কালাম, জেলা ক্রিড়া শিক্ষা অফিসার আখতারুজ্জামান রেজা তালুকদার, চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসার অধ্যক্ষ এ.কে.এম মোস্তাফিজুর রহমানসহ জেলার বিভিন্ন মাদ্রাসার শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা, মসজিদের ইমামগণ।

সমাবেশে ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল কালামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষা করা সকলের দায়িত্ব। রমজানের সময়ে দৈনন্দিন কাজ আমাদেরকে সংযত হওয়ার শিক্ষা দেয়। পবিত্র এই সময় থেকে শিক্ষা নিয়ে আমরা সারাবছর তা কাজে লাগাবো।

রমজান আমাদেরকে শুদ্ধ ও পরিচ্ছন্ন করে উল্লেখ করে তিনি বলেন, পবিত্র মাসের অনুগত হয়ে মানুষের ও দেশের সেবায় নিজেদের নিয়োজিত রেখে দেশের উন্নয়নের জন্য কাজ করব।

সভাপতির সমাপনী বক্তব্যে শিক্ষকদের উদ্দেশ্যে ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল কালাম বলেন, মসজিদের ইমামগণ, এই মাসের পবিত্রতা রক্ষায় আপনারা প্রতিদিন তারাবির নামাজের পূর্বে ও জুময়া’র দিনে খুৎবায় আলোচনা করবেন।

পবিত্র রমজান মাসের পবিত্রতা বিনষ্ট হয় কেউ এমন কাজ করলে তার প্রতিবাদ করবেন এবং খুৎবায় জঙ্গিবাদ, মাদকবিরোধী বয়ান দিয়ে সমাজে শান্তি প্রতিষ্ঠায় ভূামিকা রাখবেন। স

মাবেশে ৭মে থেকে মাহে রমজান শুরু হচ্ছে, এই রমজানের পবিত্রতা রক্ষা করা সকল মুসলমানের দায়িত্ব। রমজানে পবিত্রতা রক্ষায় সকলকে আন্তরিক হওয়ার আহবান জানান বক্তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.