মালয়েশিয়ায় প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবীতে বিক্ষোভ

(মালয়েশিয়ায় প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবীতে বিক্ষোভ–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের পদত্যাগের দাবিতে কঠোর লকডাউনের মধ্যে কুয়ালালামপুরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। করোনা নিয়ন্ত্রণে কঠোর নজরদারির মধ্যে এই সমাবেশ অনুষ্ঠিত হওয়ায় সমালোচনার মুখে পরেছে প্রশাসনের কার্যক্রম। এ সময় বিক্ষোভকারীদের হাতে ‘ব্যর্থ সরকার’ লেখা সম্বলিত ব্যানার ও প্ল্যাকার্ড দেখা যায়।
গতকাল শনিবার (৩১ জুলাই) বেলা ১১টার পর মসজিদ জামেকের বাইরে দাতরান মারদেকার পাশে কালো কাপড় পরে শত শত বিক্ষোভকারী সমাবেশে অংশ নেয়।
প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের পদত্যাগের দাবিতে বিক্ষোভের আগে পুলিশ কুয়ালালামপুরের দাতরান মেরদেকার দিকে যাওয়ার রাস্তা ঘেরাও করে রাখে। সমাবেশে রাজনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন পিকেআরের সহ-সভাপতি তিয়ান চুয়া। তিনি বিক্ষোভকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।
এক বিক্ষোভকারী সাংবাদিকদের জানান, দাতারান মেরদেকা একটি গুরুত্বপূর্ণ এলাকা। এ এলাকায় কুয়ালালামপুর সিটি হলের অনুমতি ছাড়া প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় আশপাশে শত শত মানুষ জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশ করেছে।
বিক্ষোভকারীরা তাদের সঙ্গে আনা ব্যানারে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন এবং তার মন্ত্রিসভার পদত্যাগ, একটি পূর্ণাঙ্গ সংসদ অধিবেশনসহ বিভিন্ন দাবি উপস্থাপন করেন।
ঘণ্টাব্যাপী এ সমাবেশ দুপুর ১২টায় শান্তিপূর্ণভাবে শেষ হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.