মানবতার ফেরিওয়ালা করোনা সম্মুখসমরের যোদ্ধা আঃ লীগ নেতা বাবলু


বিশেষ প্রতিনিধি: করোনাভাইরাসের সংক্রমণে নাকাল পুরো বিশ্ব, যার থাবা থেকে রেহাই পায়নি বাংলাদেশও। করোনার প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে সমাজের নিম্ন আয়ের মানুষ, যাদের জীবন হয়ে পড়েছে দুর্বিষহ।

করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকার লক্ষ্যে নাটোর পৌরসভার অসহায় ও নিম্ন আয়ের ৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদানে একটি মানবিক উদ্যোগের সফল সমাপ্তির ঘটিয়ে দ্বিতীয় পর্যায়ে খাদ্য সহায়তা দান শুরু করলেন নাটোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তেজা বাবলু ।

করোনার সাধারণ ছুটি ঘোষণার পর নাটোরে সর্ব প্রথম কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা দেয়া শুরু করেন । গত দুই মাসের বেশি সময় ধরে যা অব্যাহত রয়েছে । নাটোর পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রত্যেকটি মহল্লায় ইতিমধ্যে স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে ৫হাজার  পরিবারকে খাদ্যসামগ্রী উপহার পৌঁছে দিয়েছেন।

ঈদের আগে আরো ১ হাজার ৫০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার কাজ শুরু করেছেন । এছাড়াও ঈদ পরবর্তীতে যতদিন করোনা সংকট থাকবে ততদিন অসহায়, কর্মহীন ও দুঃস্থ পরিবারগুলোর কাছে খাদ্য সহায়তা দিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। পাশাপাশি দলীয় বিভিন্ন স্তরের নেতা-কর্মীদের মধ্যে যারা সংকটে আছেন, তাদেরকে আর্থিক সহায়তাও করছেন আওয়ামী লীগের এই নেতা। এছাড়া শবেবরাতে ৯ টি ওয়ার্ডে সুজি,চিনি চাল,তেল ,ময়দা ও বুটের ডাল বিতরণ করেন ।

রোজার আগে বিতরণ করেন ইফতার সামগ্রী ।এছাড়া করোনার শুরু থেকে শহরের সকল মসজিদের ইমাম,মুয়াজ্জিন,খাদেম এবং মন্দিরের পুরোহিত ও সেবায়েতদের খাদ্যসামগ্রী বিতরণ করেন ।

এরপরে তিনি দর্জি শ্রমিক,ইমারত শ্রমিক,পরিবহণ শ্রমিক,রিকশা-সিএনজি,অটো চালক,রংমিস্ত্রী,ইলেক্ট্রিশিয়ান,টাইলস মিস্ত্রী, রেন্ট এ কারের চালক,মুচি ও নাপিত সম্প্রদায় থেকে শুরু নানা পেশার মানুষের হাতে তুলে দেন খাদ্য সহায়তা ।

মুক ও বধির তথা প্রতিবন্ধীদের মাঝে ঈদ সহায়তা বিতরণ করেছেন ।দেশের শ্রেষ্ট সন্তান মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের হাতে তুলে দেন ঈদ উপহার সামগ্রী ।

জানা গেছে, করোনা সংক্রমণের শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ব্যক্তিগত ভাবে নাটোর পৌরসভা ও বিভিন্ন এলাকার সাধারণ মানুষের পাশে থেকে খাদ্যসহায়তাসহ বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করছেন সৈয়দ মোর্তেজা বাবলু। স্থানীয় নেতা-কর্মীরা জানান, দলের সুদিন ও দুর্দিনে সৈয়দ মোর্তেজা বাবলু সাধারণ মানুষকে ব্যাপক সহযোগিতা করে যাচ্ছেন।

নাটোর শহরের সাধারণ মানুষের ভালবাসায় সৈয়দ মোর্তেজা বাবলু দুঃসময়ে অসহায় মানুষের পাশে থেকে তাদের প্রতি সহমর্মিতা ও সন্মান দেখিয়েছেন। শুধু প্রকাশ্যেই নয়, গোপনেও অনেক মানুষের পাশে দাঁড়িয়েছেন শ্রমিক লীগের সাবেক এই নেতা। এছাড়াও করোনার এই সংকটের মধ্যে নাটোর শহরের সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে সৈয়দ মোর্তেজা বাবলু জানান, আমাদের নেতা জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মহামারিতে জনগণের পাশে থাকার আহ্বান জনিয়েছেন।

তিনি বলেছেন, একজন মানুষও যেন না খেয়ে মারা না যায়। আমি ওনার নির্দেশে নাটোর শহরের করোনা ভাইরাসের সংকটকালীন সময়ে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছি। ৫ হাজার  পরিবারে ইতোমধ্যে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে সক্ষম হয়েছি। আরও ১ হাজার ৫০০পরিবারে ঈদ সামগ্রী বিতরণ শুরু করেছি। নাটোর পৌরসভার প্রত্যেক ওয়ার্ডে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া দেয়া হয়েছে । আগামীতেই তা অব্যাহত থাকবে । ইনশাল্লাহ।

তিনি বলেন, মানুষের পাশে থাকার অঙ্গীকার নিয়েই আমরা রাজনীতি করি, এই দুর্যোগে সাধারণ মানুষ সব সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশে পায়। তিনি বলেন, আমরা আমাদের সামর্থের সবটুকু দিয়ে নেতা-কর্মীদের নিয়ে করোনায় কর্মহীন, অসহায় মানুষের পাশে মহামারী শেষ না হওয়া পর্যন্ত থাকবো।

আওয়ামী লীগের এই নেতা বলেন, মহান রাব্বুল আলামীনের কৃপায় যদি কিছু মানুষের ক্ষুধার কষ্ট মিটাতে পারি, তাতেই আমাদের রাজনৈতিক স্বার্থকতা। সৈয়দ মোর্তেজা বাবলু জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের সামান্য উদ্যোগ সফল করতে নাটোরে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের যেসব নেতৃবৃন্দ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তাদেরকে ধন্যবাদ জানাই।

কানাইখালী মহল্লার আব্দুল মালেক বলেন, আওয়ামী লীগ নেতা সৈয়দ মোর্তেজা বাবলুর পক্ষ থেকে  নেতাকর্মীদের নিয়ে  অসহায়, কর্মহীন মানুষকে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছি। তিনি আরো বলেন, নাটোর পৌরসভায় দুঃস্থ, অসহায় পরিবারগুলোর জন্য শুরু থেকে যেভাবে নিয়মিত সাহায্য সহযোগিতা করে চলেছেন তা সত্যিই প্রশাংসার দাবী রাখে। তার এই মানবিক সহযোগিতায় নাটোরের দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ সাধুবাদ জানিয়েছে।

আঃলীগ নেতা আব্দুল জলিল বলেন, আমাদের নেতা সৈয়দ মোর্তেজা বাবলু নাটোর পৌরসভার  প্রত্যেকটা পাড়া মহল্লায় অসহায় দরিদ্র মানুষের কাছে করোনাকালীন সংকটে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন। যতদিন করোনা মহামারি থাকবে, ততদিন এই সহায়তা অব্যাহত থাকবে । ব্যক্তিগত তরফ থেকে সৈয়দ মোর্তেজা বাবলু যেভাবে কাজ করছেন তা সকল মহলে প্রশংসিত হয়েছে । দুই মাসের বেশি সময় ধরে মানবতার সেবায় তিনি যেভাবে কাজ করছেন তা সকল মহলে প্রশংসিত হয়েছে ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো. নাসিম উদ্দিন নাসিম। #

 

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.