মাদারগঞ্জে কাজ শেষ না হতেই ধসে গেল ৮ কোটি টাকার সেতুর এ্যাপ্রোচ

জামালপুর প্রতিনিধি: জামালপুরের মাদারগঞ্জে কাজ শেষ হতে না হতেই সামান্য বৃষ্টিতে প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত একটি সেতুর এ্যাপ্রোচ ধসে গেছে। আরও ভারী বর্ষণে সেতুটি আড়াআড়িভাবে ভেঙে গিয়ে ৮ গ্রামের মানুষের চলাচলে দুর্ভোগের সৃষ্টি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
স্থানীয়রা সেতুর এ্যাপ্রোচ ধসে যাওয়া বন্ধ করতে এলজিইডি কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।
জানা গেছে, মাদারগঞ্জ উপজেলা ইউনিয়ন ও গ্রাম সড়কে সেতু নির্মাণ প্রকল্প (ঈইট) এর আওতায় বালিজুড়ী ইউনিয়নের সুখনগরী গ্রামে ৭ কোটি ৮৬লাখ টাকা ব্যয়ে এই সেতুটির নির্মাণ কাজ শেষ হয় চলতি বছরের মে মাসে। কিন্তু গত কয়েক দিন মাঝে মাঝে বৃষ্টি হওয়ায় সেতুটির এ্যাপ্রোচের অন্তত ৬ স্থানে মাটি ধসে যাচ্ছে। দু’এক স্থানে গভীর গর্তের সৃষ্টি হয়ে রাস্তাও ধসে যাচ্ছে। স্থানীয় বাসিন্দাদের আশঙ্কা সামনে আরও বৃষ্টি হবে। এতে রাস্তাটি আড়াআড়িভাবে ধসে গিয়ে সেতুর দুইপাশের অন্তত ৮ গ্রামের বাসিন্দাদের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হবে।
তারা জানান, সেতুটির নিচের পিলারগুলোর গোড়া থেকে বেভু মেশিন দিয়ে গভীর করে বালু মাটি তুলে সেতুর এ্যাপ্রোচ নির্মাণ করা হয়েছে। যে কারণে সমান্য বৃষ্টিতেই এ্যাপ্রোচ ধসে গিয়ে সেতুটি আড়াআড়িভাবে ভেঙে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।
ওই সেতুর নির্মাণ কাজ তদারকির দায়িত্বে থাকা এলজিইডি মাদারগঞ্জের উপ-সহকারী প্রকৌশলী মহব্বত হোসেন বিটিসি নিউজকে জানান, সেতুর এ্যাপ্রোচ ধসে যাওয়ার বিষয়টি তিনি জানেন না। ক্ষতিগ্রস্ত সেতুর এ্যাপ্রোচ দেখে উপজেলা প্রকৌশলীর সঙ্গে কথা বলবেন।
তিনি জানান, সেতুটির নির্মাণে চুড়ান্ত বিল নওগাঁ জেলার স্টেডিয়াম পাড়ার ঠিকাদারি প্রতিষ্ঠান মোহাম্মদ আমিনুল হককে পরিশোধ করা হয়েছে।
তবে একটি সূত্র জানায়, আমিনুল হক প্রাইভেট লিমিটেড এ কাজটি পেলেও তিনি জামালপুর সদরের ঠিকাদার ফারহান রহমানের কাছে কাজ বিক্রি করে চলে গেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জামালপুর প্রতিনিধি আবু সায়েম মোহাম্মদ সা‘-আদাত উল করীম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.