মহানন্দা সেতু এলাকায় যানবাহন চলাচলে ব্যাপক ভোগান্তি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু (মহানন্দা সেতু)’র টোলঘর থেকে সেতুর প্রবেশ মুখ পর্যন্ত সড়ক নতুন করে তৈরি করা হচ্ছে। এ কারণে যানবাহন চলাচলে ব্যাপক ভোগান্তিতে পড়ছে।

রাস্তা অনওয়ে করার জন্য ধীরগতিতে যানবাহন যাতায়াত করছে। টোলঘর থেকে বারঘরিয়া পর্যন্ত যানজট হচ্ছে। কোন কোন সময় জানযট টোলঘর থেকে পিটিআই পর্যন্ত, অপরদিকে বিচ্ছুপাড়া নতুনগ্রাম পর্যন্ত জানযট হচ্ছে।

ফলে মহানন্দা ব্রীজ পর্যন্ত কোন কোন সময় পার হতে পার হতে আধা ঘন্টা, কোন সময় ১ ঘন্টা সময় লাগছে। আবার রোগী নিয়েও বেকায়দার পড়ছেন স্বজনরা। অস্থায়ীভাবে বিকল্প রাস্তা তৈরী না করে এই জনগুরুত্বপূর্ণ রাস্তার কাজ শুরু করা ঠিক হয়নি এবং দীর্ঘ সময় লাগানোও ঠিক হয়নি বলে মনে করছেন ভূক্তভোগীরা ও সচেতন মহল।

স্বেচ্ছাসেবকদের চেষ্টা না থাকলে আরও বেশী ভোগান্তি পোহাতে হতো চলাচলকারীদের বলেও মত দিয়েছেন চলাচলকারীরা।

এদিকে, যান চলাচল স্বাভাবিক রাখতে জেলা ট্রাফিক পুলিশ ও টোলঘরের আদায়কারীরা আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। এদিকে, শ্রাবণের বৃষ্টিতে রাস্তার পাশে কাদা-মাটি হওয়ায় আরও ভোগান্তিতে পড়ছে মানুষ ও যানবাহনের চালকরা।

করোনা ভাইরাস প্রভাবে গণপরিবহন বন্ধ থাকাকালে এই কাজটি সম্পন্ন করা হলে এই দূর্ভাগে পড়তে হতোনা যাতায়াতকারীদের।

সড়ক ও জনপথ বিভাগ এবং টোল কর্তৃপক্ষ সুত্রে জানা গেছে, সোনামসজিদ স্থলবন্দর থেকে পণ্যবাহী হাজার হাজার ট্রাক সেতুটি দিয়ে ২৪ ঘন্টা আসা যাওয়া করছে। ওজনের বিষয়টি মাথায় রেখে এবার রড, সিমেন্ট, পাথর দিয়ে মজবুত করে ঢালাই রাস্তা নির্মাণ করা হচ্ছে। রাস্তার একদিক বন্ধ থাকায় তিন-চারদিন ধরে সেতুর এপার-ওপারে যানজট হচ্ছে। এটি সাময়িক সমস্যা। রাস্তার কাজ শেষ হলেই ঠিক হয়ে যাবে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জের বিশ্বরোড মোড় থেকে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর টোলঘর পর্যন্ত ২ হাজার ৭০০ মিটার রাস্তা প্রশস্তকরণ কাজ এগিয়ে চলেছে। চাঁপাইনবাবগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের এ সড়কের দু’পাশের রাস্তা প্রশস্ত করা হচ্ছে। গত ১৬ মার্চ থেকে কাজ শুরু হয়েছে। আগামী ৬ মাসের মধ্যে এই কাজ শেষ হবার কথা রয়েছে। এ কাজে ব্যয় হবে প্রায় ১০ কোটি টাকা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.