মহাকাশে তৈরি হচ্ছে ফিল্ম স্টুডিও

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মহাকাশে দু-এক দিনের জন্য গিয়ে শুধুই কোনো চলচ্চিত্রের শুটিং নয়। এবার পাকাপাকিভাবেই মহাকাশে গড়ে তোলা হচ্ছে পূর্ণদৈর্ঘ্যের চলচ্চিত্র, ডকুমেন্টারি ও টেলিভিশন সিরিয়ালের শুটিংয়ের স্টুডিও। পাশাপাশি গড়ে তোলা হচ্ছে খেলাধুলার জন্য বিশাল ‘স্পোর্টস এরিনা’ও।
ভূপৃষ্ঠ থেকে প্রায় ৪০০ কিলোমিটার উপরে পৃথিবীর কক্ষপথে দিনে ১৫-১৬ বার প্রদক্ষিণ করা আন্তর্জাতিক মহাকাশ স্টেশনেই গড়ে তোলা হচ্ছে এ ফিল্ম স্টুডিও ও স্পোর্টস এরিনা।
মহাকাশের পটভূমিতে বানানো অভিনেতা, পরিচালক, প্রযোজক টম ক্রুজের চলচ্চিত্রের সহ-প্রযোজক সংস্থা স্পেস এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজ (এসইই) বানাচ্ছে মহাকাশ স্টেশনের প্রথম ফিল্ম স্টুডিও ও স্পোর্টস এরিনা।
এসইইর তরফ‌ থেকে জানানো হয়েছে,পৃথিবীতেই বানানো হবে মহাকাশের সেই ‘ফিল্ম স্টুডিও’ আর ‘স্পোর্টস এরিনা’। দুটিকে বসানো হবে একটি মডিউলে। যার নাম ‘এসইই-১’। তারপর সেই মডিউলটিকে মহাকাশযানে চাপিয়ে পাঠানো হবে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে।
এদিকে ‘এসইই’র সংস্থাটি ২০২৪ সালের ডিসেম্বরের মধ্যেই মহাকাশে ফিল্ম স্টুডিও ও স্পোর্টস এরিনা পাঠিয়ে দেওয়ার পরিকল্পনা করছে। ‘এসইই-১’ মডিউলটি মহাকাশ স্টেশনের, বাণিজ্যিক অংশ অ্যাক্সিয়ম স্টেশনে গিয়ে নামবে। সেখানেই বসানো হবে মহাকাশের প্রথম ‘ফিল্ম স্টুডিও’ আর ‘স্পোর্টস এরিনা’। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.