‘মতাদর্শিক সহিংসতা প্রতিরোধে’ ‘এসিডি’র সম্পর্ক উন্ননয়মূলক সভা


প্রেস বিজ্ঞপ্তি: মতাদর্শিক সহিংসতা প্রতিরোধে রাজশাহীর দূর্গাপুরে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি ও যুব সমাজের প্রতিনিধিদের সঙ্গে সম্পর্ক উন্নয়নমূলক এক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৫ জানুয়ারী) সকালে উন্নয়ন ও মানবাধিকার সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র আয়োজনে এবং ‘কানাডা ফান্ড ফর লোকাল ইনিশিয়েটিভস’ এর সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

‘সোশ্যাল একশন এন্ড মোবিলাইজেশন ফর প্রিভেনশন অব র‌্যাডিকেলাইজেশন এন্ড এক্সট্রিমিজম’ প্রকল্পের আওতায় দূর্গাপুর উপজেলার দেলুয়াবাড়ি ইউনিয়ন পরিষদের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় দূর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খুরশীদা বানু কণা, পুলিশ পরিদর্শক (ওসি, তদন্ত) মো. মাহমুদুল হাসান, স্থানীয় জনপ্রতিনিধি, সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প কর্মকর্তা এস.এম আহসান উল্লাহ সরকারসসহ স্থানীয় যুবসমাজের ৩০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভায় দূর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খুরশীদা বানু কণা বলেন ওসি কনা বলেন, ‘মতাদশিক সহিংসতার কোন ঘটনা ঘটলে সাথে সাথে আমাকে জানালে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিব।‘ ওসি তদন্ত বলেন, ‘কিশোর কিশোরীদেও সোশ্যাল মিডিয়া ব্যবহারে সচেতন হতে হবে।‘

এছাড়া সম্পর্ক উন্নয়নমূলক সভায় বক্তারা হিংসা ও উগ্রবাদ প্রতিরোধে যুবকদের অংশগ্রহণ বৃদ্ধির বিষয়ে আলোচন করেন। এসময় শান্তি ও বৈচিত্রের প্রতি সহনশীলতা এবং শ্রদ্ধার পরিবেশ তৈরীর প্রতি যুবকদের আগ্রহী হতে আহ্বান জানানো হয়। বক্তারা বলেন- দেশ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গি, বাল্যবিবাহসহ বিভিন্ন ধরনের অপকর্ম দূর করতে তরুণ ও যুবসমাজের ভূমিকা অনন্য। তাই আমাদের সকলকে সামাজিক মানুষ হিসাবে দায়িত্ব পালন করতে হবে যাতে করে সকল প্রকার অপরাধ ও অপসংস্কৃতি চর্চা রোধ করা যায়।

বার্তা প্রেরক আমজাদ হোসেন শিমুল , মিডিয়া ম্যানেজার , এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.