মণিপুরে যাচ্ছেন ‘‌ইন্ডিয়া’‌ জোটের ২১ প্রতিনিধি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় মণিপুর রাজ্য প্রায় তিনমাস ধরে উত্তাল। সেখানকার পরিস্থিতি মূল্যায়ন করতে এবার দেশটির ক্ষমতাসীন নরেন্দ্র মোদি সরকারবিরোধী জোট ইন্ডিয়ার ২০ জন প্রতিনিধি রাজ্যটি পরিদর্শনে যাচ্ছেন।
প্রতিবেদনে বলা হয়েছে, ২১ জনের এ প্রতিনিধিদলে রয়েছেন কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী এবং গৌরব গগই, তৃণমূলের সুস্মিতা দেব, ডিএমকের কানিমঝি, আরজিডি’র মনোজ কুমার ঝা এবং জেডিইউ প্রধান রাজিভ রঞ্জনসহ আরও অনেকে।
দেশটিতে ক্ষমতাসীন বিজেপি বিরোধী জোট ইন্ডিয়া গঠনের পর রাজ্যটিতে এটিই তাদের প্রথম সফর। সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বিরোধী নেতারা দুইদিনের সফরে দেশটির স্থানীয় সময় আজ শনিবার দুপুর নাগাদ রাজ্যের রাজধানী ইম্ফালে পৌঁছাবেন।
এরপর হেলিকপ্টারে করে সেখান থেকে সরাসরি চুরাচাঁদপুরে যাবেন কুকি নেতাদের সঙ্গে দেখা করতে। সেইসঙ্গে সেখানে সিভিল সোসাইটি ও নারীদের বিভিন্ন সংগঠনের সঙ্গে সাক্ষাৎ করবেন।
সূত্রের বরাতে আরও বলা হয়েছে, বিরোধী এই প্রতিনিধিদল ত্রাণ শিবিরগুলোও পরিদর্শন করবেন ও ইম্ফালে ফেরার আগে সংঘর্ষে ভুক্তভোগীদের সঙ্গে দেখা করবেন। ইম্ফালে ফিরে তারা মেইতেই গোষ্ঠীর সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করবেন।
এদিকে ক্ষমতাসীন বিজেপি অভিযোগ করেছে, বিরোধীরা রাজ্যের পরিস্থিতি আরও অগ্নিগর্ভ করার চেষ্টা চালাচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.