ভয় দেখালেও আমরা হাল ছাড়ছি না, প্রতিপক্ষ ভয় পেয়ে গেছে, জনগণের শক্তির জয় হবেই : তাবিথ

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: গুলশান-২ এর মানারাত ইন্টারন্যাশনাল স্কুলে ভোট দিয়েছেন ঢাকা উত্তরে বিএনপি’র মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। আজ শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় তিনি ভোটকেন্দ্রে উপস্থিত হন। এ সময় তাবিথ সাংবাদিকদের কাছে ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেন।

ভোট দেবার পর গণমাধ্যমে তাবিথ আউয়াল বলেন, আমাদের বিপক্ষ শক্তি আমাদের ভয়ভীতি দেখাচ্ছে, সকাল থেকে তারা এ কাজ শুরু করেছে। আগেও বলেছিলাম, জনগণই আমাদের শক্তি। নির্বাচন কমিশনে সব অভিযোগ চলে যাচ্ছে। আমরা নিয়মিত তাদের তথ্য দিচ্ছি। তবে স্কুলে আমি কোন ম্যাজিস্ট্রেট খুঁজে পাইনি। তাও ভোটারদের আহ্বান জানাচ্ছি এসে ভোট দিতে। আমি আমার কেন্দ্রে প্রথম ভোটার হিসেবে ভোট দিয়েছি। আমি সফলভাবে ভোট দিতে পারলেও আমার মা ভোট দিতে গিয়ে তার ইভিএম মেশিন ব্রেকডাউন করেছে। কালাচাঁনপুর হাই স্কুল, বনানী মডেল স্কুল ও বনশ্রীর ওয়ার্ড ৩৬ এজেন্টদের ঢুকতে দেয়া হচ্ছে না। আমরা হাল ছাড়ছি না, প্রতিপক্ষ ভয় পেয়ে গেছে, জনগণের শক্তির জয় হবেই।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়, চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার দুই সিটির ভোটগ্রহণ ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে ভোটার সংখ্যা ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এরমধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। উত্তরে মোট ভোটকেন্দ্রে ১ হাজার ৩১৮। মোট সাধারণ ওয়ার্ড ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৮টি। এ ছাড়াও ভোটকক্ষ রয়েছে ৭৫৪টি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এরমধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি।

এ ছাড়াও ভোট-কক্ষের সংখ্যা রয়েছে ৮৭৬টি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.